বিনোদন

‘একেনবাবু’ চরিত্রের স্রষ্টার মরদেহ উদ্ধার

বিখ্যাত গোয়েন্দা চরিত্র ‘একেনবাবু’-এর স্রষ্টা সুজন দাশগুপ্তর মরদেহ উদ্ধার করেছে কলকাতা পুলিশ।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বসবাস করতে সুজন দাশগুপ্ত। কয়েক মাস ধরে কলকাতায় অবস্থান করছিলেন। কলকাতার সার্ভে পার্ক থানার অন্তর্গত বহুতল উদিতায় তার একটি ফ্ল্যাট রয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) সকালে এই ফ্ল্যাট থেকে সুজন দাশগুপ্তর মরদেহ উদ্ধার করে পুলিশ। তার বয়স হয়েছিল ৮০ বছর।

পুলিশের বরাত দিয়ে টিভি৯ বাংলা এক প্রতিবেদনে জানিয়েছে, আজ সকালে পরিচারিকা এসে সুজন দাশগুপ্তর ফ্ল্যাটে অনেকবার কড়া নাড়ার পরও সাড়া দেননি তিনি। পরে নিরাপত্তাকর্মীদের ডাকেন পরিচারিকা। কিন্তু ভেতর থেকে কোনো সাড়া না পেয়ে সার্ভে পার্ক থানায় খবর দেন তারা। পুলিশ এসে দরজা ভেঙে ভেতরে ঢোকে। শোয়ার ঘরের মেঝে থেকে উদ্ধার করা হয় সুজন দাশগুপ্তর নিথর দেহ। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে। কীভাবে তার মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ।

‘একেনবাবু’ চরিত্র পর্দায় এনেছেন কলকাতার পরিচালক জয়দীপ মুখার্জি। এই নির্মাতা সংবাদমাধ্যমটিকে বলেন, ‘‘আমরা সবেমাত্র রাজস্থানে ‘একেন’-এর গল্পের কাজ শেষ করেছি। এরই মধ্যে অন্যান্য গল্প নিয়েও আলোচনা চলছিল। এমনকী আগামী ২৪ জানুয়ারি ওনার (সুজন দাশগুপ্ত) বাড়িতে মধ্যাহ্নভোজের নিমন্ত্রণ ছিল। এরই মধ্যে এটা কী হয়ে গেল! খবরটা বিশ্বাসই করতে পারছি না।’’

পর্দায় একেনবাবু চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা অনিবার্ণ চক্রবর্তী। সংবাদমাধ্যমটির কাছ থেকে সুজন দাশগুপ্তর মৃত্যুর খবর জানতে পারেন অনিবার্ণ। আকস্মিক এই খবরে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তিনি।