বিনোদন

শর্ত সাপেক্ষে হিন্দি সিনেমা আমদানির পক্ষে: নিপুণ

দেশে হিন্দি সিনেমা আমদানির বিরুদ্ধে দীর্ঘদিন সোচ্চার ছিলো চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন। কয়েক দিন আগে বিদেশি সিনেমা আমদানির বিরোধিতা করে অনেকে সরব হন। কিন্তু তাদের মধ্যে অনেকের কণ্ঠ স্বর কিছুটা নরম হয়েছে। এদিকে চিত্রনায়িকা নিপুণের ভাষ্য— হিন্দি সিনেমা আমদানিতে কোনো আপত্তি নেই!

বিষয়টি নিয়ে শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে শিল্পী সমিতির কার্যালয়ে বৈঠকে বসেন নিপুণ। এসময় শিল্পী সমিতির কমিটির সদস্য ছাড়াও আলমগীর, সুজাতাসহ কয়েকজন জ্যেষ্ঠ অভিনয়শিল্পী উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে নিপুণ গণমাধ্যমকে বলেন, ‘পরিবেশক ও হল মালিকরা হিন্দিসহ সব ধরনের সিনেমা দেশে চালাতে চাচ্ছেন। জ্যেষ্ঠ অনেকে উপস্থিত থাকলেও সোহেল রানা স্যার, সুচন্দা আপারা আসতে পারেননি। তবে তাদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি, তারা মতামত দিয়েছেন। এখন শর্তগুলো নিয়ে বাকি ১৮ সংগঠনের সঙ্গে আমরা আলোচনা করব। এরপর সবার মতামত মন্ত্রী মহোদয়কে জানানো হবে।’

হিন্দি সিনেমা আমদানির পক্ষে মত দেওয়ার কারণ ব্যাখ্যা করে নিপুণ বলেন, ‘সিনেমা ও সিনেমা হলের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে শর্ত সাপেক্ষে হিন্দি সিনেমা আমদানির পক্ষে আমরা।’

তবে শর্তগুলো কী তা গণমাধ্যমকে জানানো হয়নি। শর্তগুলো নিয়ে এক সপ্তাহের মধ্যে ১৮ সংগঠনের সঙ্গে কথা বলে সবাইকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলেও জানান নিপুণ।

শিল্পী সমিতির মিটিংয়ে ডিপজল-রুবেল-মৌসুমীসহ মিশা-জায়েদ প্যানেলের কেউ উপস্থিত ছিলেন না।