উদ্যোক্তা/ই-কমার্স

ই-ক্লাবের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা

তারুণ্য ভিত্তিক সংগঠন ‘এন্টারপ্রেনার্স ক্লাব অব বাংলাদেশ (ই-ক্লাব)’-এর নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২৯ জানুয়ারি) রাজধানীর সিক্স সিজন হোটেল অডিটোরিয়ামে এ কমিটি ঘোষণা করা হয়। 

দুই বছর মেয়াদী এ কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন মোহাম্মদ শাহরিয়ার খান ও সাধারণ সম্পাদক হয়েছেন কামরুল হাসান। এছাড়াও ই-ক্লাবের ৪টি ফোরাম ও ১৩টি স্ট্যান্ডিং কমিটি ঘোষণা হয়। 

এসময় প্রধান অতিথি ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী। তিনি নতুন কমিটির সদস্যদের শপথবাক্যও পাঠ করান। বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য শাহিদুজ্জামান খোকন, এনভয় গ্রুপের পরিচালক শারমিন সালাম, লিজান গ্রুপের চেয়ারম্যান তানিয়া হক, লিজার গ্রুপের এমডি নাজমুল হক ও কয়েকজন সুধীজন।

প্রধান অতিথির বক্তব্যে সালাম মুর্শেদী বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে গুরুত্ব দিয়েছেন, উদ্যোক্তা তৈরিতে উৎসাহ দিয়ে যাচ্ছেন। দেশের উন্নয়নে উদ্যোক্তার বিকল্প নেই।’ এসময় সালাম মুশের্দী তার উদ্যোক্তা জীবনের নানা গল্প তুলে ধরেন। 

ই-ক্লাবের নতুন কমিটির সভাপতি মোহাম্মাদ শাহরিয়ার খান বলেন, ‘আমরা নতুন দিনের বাংলাদেশে সরকারের উন্নয়নের অংশীদার হয়ে উদ্যোক্তাদের পাশে থাকতে চাই। আগামীর দিনগুলোতে নানা কার্যক্রমে উদ্যোক্তাদের পাশে থাকবে ই-ক্লাব।’

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি শাহিনুর ইসলাম, লিয়াকত আলী চাকলাদার মারুফ, যুগ্ম সাধারণ সম্পাদক আরেফীন দিপু, সাংগঠনিক সম্পাদক সাহারা সুলতানা, সদস্য বিষয়ক সম্পাদক এস এম রিয়াজুল ইসলাম আপন, ইসি সদস্য ফারহানা সুলতানা মিম্মা ও শিশির মাহমুদ।   

উল্লেখ্য, এন্টারপ্রেনার্স ক্লাব অব বাংলাদেশ (ই-ক্লাব) আরজেএসসি কর্তৃক অনুমোদিত একটি ক্লাব, যার রেজিস্ট্রেশন নং -১৪৭৪৯৯/২০১৮। উদ্যোক্তা উন্নয়ন এবং উদ্যোক্তাদের নেটওয়ার্ক গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ এ ক্লাবটি।