উদ্যোক্তা/ই-কমার্স

৫০ জন সফল নারীকে স্বীকৃতি দিলো পপ অব কালার

নিজ নিজ পেশায় সফল ও স্বাবলম্বী ৫০ জন নারীকে স্বীকৃতি দিয়েছে নারীদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠান কমিউনিটি পপ অব কালার। 

নারী দিবস উদযাপন উপলক্ষে মার্চ মাসজুড়ে আয়োজিত বিভিন্ন কর্মসূচির ধারাবাহিকতায় সম্প্রতি তাদের এই সম্মাননা দেওয়া হয়। 

অনুষ্ঠানে স্বীকৃতিপ্রাপ্ত সফল নারীদের হাতে সম্মাননা স্বারক তুলে দেন পপ অব কালারের প্রতিষ্ঠাতা টিঙ্কার জান্নাত মিম। 

আয়োজনে অতিথি ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার ফরিদা ইয়াসমিন, প্রথম আলো'র ইয়ুথ বিভাগের প্রধান মুনির হাসান, ব্র্যাক ব্যাংক-তারা বিভাগের ভাইস প্রেসিডেন্ট মেহরুবা রেজা। 

অনুষ্ঠানে নারীদের ব্যাবসার প্রসার, ব্র্যান্ডিং, হেলথকেয়ার, বিউটি ও স্কিল ডেভেলপমেন্ট ইত্যাদি বিষয়ক সেশনে আলোচনা করেন অতিথি ও বক্তারা। ৫০ জন সফল নারীকে উৎসাহ প্রদানস্বরূপ স্বারক প্রদানের মাধ্যমে শেষ হয় ‌‌‌‌‘সর্বজয়া’ অনুষ্ঠানটি।

পপ অব কালারের প্রতিষ্ঠাতা টিংকার জান্নাত মিম বলেন, অনেক প্রতিকূলতা অতিক্রম করে স্বাবলম্বী হওয়া ৫০ জন মেয়েকে আমরা স্বীকৃতি দিচ্ছি এই অনুষ্ঠানে। আমরা কোনো অ্যাওয়ার্ড বা পুরস্কার দিচ্ছি না। আমরা কঠোর পরিশ্রম করে এগিয়ে যাওয়া এই মেয়েদের স্বীকৃতি দিচ্ছি, যাতে তাদের দেখে আমাদের কমিউনিটির অন্যান্য নারীও উৎসাহ, অনুপ্রেরণা পান। 

উল্লেখ্য, পপ অব কালার বাংলাদেশের অন্যতম একটি রেজিস্টার্ড ফিমেল কমিউনিটি। ২০১৪ সালে শুরু হওয়া এই অর্গানাইজেশনের মূল উদ্দেশ্য হলো শারীরিক, মানসিক এবং অর্থনৈতিকভাবে মেয়েদের স্বাবলম্বী করতে বিনামূল্যে সাহায্য করা। গত আট বছরে ১৫ হাজারের বেশি মেয়েকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে সাহায্য করেছে পপ অব কালার। ২০২১ সালে প্রথমবারের মত সর্বজয়া অনুষ্ঠানের আয়োজন করে তারা।