উদ্যোক্তা/ই-কমার্স

ববিতে বঙ্গবন্ধু উদ্যোক্তা মেলা ১৫-১৬ মার্চ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোক্তা মেলা আগামী ১৫ ও ১৬ মার্চ। বিভাগের উদ্যোগে এবং ম্যানেজমেন্ট স্টাডিজ অ্যাসোসিয়েশনের সহযোগিতায় এ আয়োজন সম্পন্ন হবে। ইতোমধ্যে শিক্ষার্থীদের মধ্যে বেশ আমেজ কাজ করছে। এমনকি মেলার স্টল নিয়ে করা একটি ভিডিও ভাইরাল হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ সংলগ্ন মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে। ১৫ তারিখ সকাল সাড়ে ৯টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন মেলার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান নুসরাত শারমিন লিপি বলেন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ সব সময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু উদ্যোক্তা মেলা। আমরা চাই শিক্ষার্থীদের মধ্য থেকে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হোক, যারা দেশ ও জাতির উন্নয়নে দারুন ভূমিকা পালন করতে সক্ষম হবে। এছড়া এসব অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের সৃজনশীল বৃদ্ধি পাচ্ছে। তারা পুথিগত বিদ্যার পাশাপাশি বাস্তব জ্ঞান, অভিজ্ঞতা অর্জন করতে পারছে, যা তাদের দক্ষ করে তুলছে।

প্রসঙ্গত, মেলায় নাগরদোলা, খাবার, পোশাক এবং প্রসাধনীসহ থাকবে তরুণ উদ্যোক্তাদের নানান স্টল। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এ মেলা। আয়োজকরা জানান, ম্যানেজমেন্ট ডে উদযাপনের অংশ হিসেবে মেলার প্রথম দিন নাটক ও বিতর্ক প্রতিযোগিতা হবে। দ্বিতীয় দিন দুটি ব্যান্ড এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিকেল ৩টায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।