অন্য দুনিয়া

হিলি সীমান্তে ২১ বাংলাদেশি আটক

হিলি প্রতিনিধি : ভারত থেকে দেশে ফেরার সময় হিলি সীমান্তের হিলি-বিরামপুর টেম্পু স্ট্যান্ডের কাছ থেকে ২১ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার সকাল ৯টার দিকে তাদের আটক করা হয়।

 

আটককৃতরা হলেন- ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ছাইদুল ইসলাম (২৫), মোবারক হোসেন (২৫), রেজাবুল ইসলাম (৪০), শাহজাহান আলী (৩০), জুয়েল রানা (২৭), ফারুক হোসেন (২৫), বাবুল হোসেন (১৮), দুলাল হোসেন (২৮), মহেন চন্দ্র (২২), জামাল হোসেন (১৮), নাসির ইসলাম (২০), মন্টু মিয়া (২০), জয়নুল হক (২০), আজিজুল ইসলাম (১৯), এনামুল হক (২২),আজিজুল হক (৪৫), জাহাঙ্গীর হোসেন (১৮),  একই জেলার রানীশংকৈল উপজেলার তরিকুল ইসলাম (২০), জগে চন্দ্র রায় (১৯),  শ্রী ধনিরাম (৫০) এবং দিনাজপুরের সেতাবগঞ্জ উপজেলার বিমল চন্দ্র রায় (২২)। এ সময় তাদের কাছ থেকে ভারতীয় ২২ হাজার চারশ’ রুপি, বাংলাদেশি পাঁচশ’ টাকা এবং ২১ পিস মোবাইল উদ্ধার করা হয়।

 

আটককৃতরা জানান, তারা চার মাস পূর্বে ঠাকুরগাঁও সীমান্ত এলাকা দিয়ে দালালের মাধ্যমে অবৈধভাবে ভারতের পাঞ্জাবে গিয়েছিলেন ইটভাটাতে কাজ করতে। কাজ শেষে ঈদ করতে দেশে ফিরতে চাইলে ঠাকুরগাঁও সীমান্ত এলাকায় বিএসএফের কড়াকড়ি থাকায় দালালরা হিলি সীমান্ত দিয়ে পার করে দিতে চায়। দালালদের কথায় তারা গতকাল হিলিতে আসে। আজ সকালে দালালরা প্রত্যেকের কাছ থেকে ১৫শ’ টাকা করে নিয়ে সীমান্ত পার করে বাংলাদেশের একটি বাড়িতে তাদের রেখে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা সেখান থেকে তাদের আটক করে।

 

বিজিবি হিলি চেকপোস্ট ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুল জব্বার রাইজিংবিডিকে জানান, বেশকিছু মানুষ অবৈধভাবে ভারতীয় সীমান্ত এলাকা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করেছে এমন সংবাদে সীমান্তের হিলি-বিরামপুর টেম্পু স্ট্যান্ডের পাশের একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদেরকে ক্যাম্পে রাখা হয়েছে। কাগজপত্রের প্রক্রিয়া শেষে তাদের হাকিমপুর থানায় সোপর্দ করা হবে।

     

রাইজিংবিডি/হিলি/১১ জুলাই/হালিম আল রাজী/রুহুল