অন্য দুনিয়া

অভিনব প্রতিবাদ রাস্তায় ধানের চারা!

গাইবান্ধা প্রতিনিধি : রাস্তার সংস্কার দাবিতে সড়কে ধানের চারা লাগিয়ে গাইবান্ধার সুন্দরগঞ্জে অভিনব কর্মসূচি পালন করেছে কয়েক গ্রামের মানুষ। বুধবার বেলা ১১টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম শিবরাম গ্রামে ওই কর্মসূচি পালিত হয়।

 

স্কুলের বাজার-সুন্দরগঞ্জ সড়কের পশ্চিম শিবরাম গ্রামে এলাকাবাসী ও চার বিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়কে ধানের চারা রোপণ করে এক ব্যতিক্রমধর্মী প্রতিবাদ জানান। পরে ক্ষুব্ধ এলাকাবাসী ওই রাস্তার উভয় পাশে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

 

মানববন্ধন থেকে তারা অভিযোগ করেন, বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলেই রাস্তায় কাদা জমে যায়। এতে চলাচলে চরম দুর্ভোগে পড়তে হয়। প্রতিদিন এক হাঁটু কাদা পার হয়ে গ্রামের মানুষকে হাটবাজার ও উপজেলা শহরে যেতে হয়। এছাড়া স্কুলের বাজারে চারটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদেরও প্রতিদিন দুর্ভোগ পোহাতে হয়।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন রেজাউল করিম, রাঙ্গা মিয়া, রোবেন, ফজলুল হক, মতিয়ার রহমান, সাথী আক্তার প্রমুখ।

 

খামার মনিরাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মতিয়ার রহমান বলেন, রাস্তার বেহাল দশায় তাদের দুর্ভোগের শেষ নেই। রাস্তাটি সংস্কার না করায় এবার বর্ষা মৌসুমে তার বিদ্যালয়ে ছাত্রছাত্রীর উপস্থিতি কমে গেছে।

 

শিবরাম গ্রামের বাসিন্দা রেজাউল করিম বলেন, প্রতিবার নির্বাচনের সময় সবাই রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দেয় ঠিকই, কিন্তু নির্বাচিত হবার পর কেউ রাস্তার দিকে তাকায় না। দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তারাও রাস্তাটি সংস্কারে কোন উদ্যোগ নিচ্ছেন না। অথচ এই রাস্তা দিয়ে হাজার হাজার মানুষ প্রতিদিন সুন্দরগঞ্জ উপজেলা শহরের সঙ্গে যোগাযোগ করেন।

   

রাইজিংবিডি/গাইবান্ধা/৫ আগস্ট ২০১৫/হেদায়েতুল/মুশফিক