অন্য দুনিয়া

‘একটা একটা সিঙ্গেল ধর, ধইরা ধইরা প্রপোজ কর’!

নিজস্ব প্রতিবেদক, সিলেট : স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাকতাড়য়া’র আয়োজনে সিলেটে অনুষ্ঠিত হলো ব্যতিক্রমী আয়োজন নন-ভ্যালেন্টাইন মহাসমাবেশ। শনিবার দিনব্যাপী এ আয়োজনে অর্ধশতাধিক তরুণ-তরুণী অংশগ্রহণ করেন।

 

আয়োজনের মধ্যে ছিল সিঙ্গেল র‌্যালি, বর্তমানে প্রেমহীনতার জন্য এক মিনিট নীরবতা পালন, প্রেমে ছ্যাঁকা খাওয়ার অভিজ্ঞতা বর্ণনা, প্রেম থাকা না থাকার কুফল নিয়ে আড্ডা, প্রেম নিবেদন প্রতিযোগিতা প্রভৃতি। আর এসবের ফাঁকে ফাঁকে ছিল প্রেমের গান, ফাগুনের গান।

 

এ আয়োজনে ছিল ব্যতিক্রমী সব স্লোগান- ‘একটা একটা সিঙ্গেল ধর, ধইরা ধইরা প্রপোজ কর’ ‘ডার্লিং তোমার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ ‘আমরা সবাই সিঙ্গেল সেনা, ভয় করি না প্রতারণা’ ‘দুনিয়ার মজদুর এক হও’ প্রভৃতি।

 

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজ, উইমেন্স কলেজ, মদন মোহন কলেজের শিক্ষার্থীরা এই মহাসমাবেশে অংশ নিয়েছে।

 

নন ভ্যালেনটাইন মহাসমাবেশে অংশ নেওয়া নিশাত তানজুম বন্য বলেন, মজার মহাসমাবেশ ছিল এটি। আমার মতো এখনো যারা প্রেম করতে পারেননি বা করেননি এমন মানুষেরা এক হয়ে দিনভর আড্ডা দিলাম। ভালোই লেগেছে।

 

অংশ নেওয়া জামান মোহাম্মেদ মুফি বলেন, প্রেম একটি মানসিক স্বাস্থ্যের বিষয়। সবার জীবনেই প্রেম থাকা উচিত।

 

এমন ব্যতিক্রমী আয়োজন প্রতিবছর ভালোবাসা দিবসের আগের দিন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কাকতাড়–য়ার সভাপতি ফয়সাল খলিলুর রহমান।

     

রাইজিংবিডি/সিলেট/১৩ ফেব্রুয়ারি ২০১৬/রফিকুল ইসলাম কামাল/রিশিত