অন্য দুনিয়া

বালুমহাল দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

পাবনা প্রতিনিধি : পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জে বালুমহাল দখলকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদক সমর্থিত গ্রুপের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। গুরুতর আহত ২ জনকে পাবনা জেনারেল হাসপাতালে ও বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

শুক্রবার বিকেল পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ওই এলাকাসহ উপজেলা শহরে উত্তেজনা বিরাজ করছে।

 

স্থানীয় সূত্র জানায়, সুজানগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম ও সাধারণ সম্পাদক সদ্য নির্বাচিত পৌর মেয়র আব্দুল ওহাব সমর্থিত গ্রুপের মধ্যে উপজেলার নাজিরগঞ্জ বালু মহাল দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বিকেলে কাশেম গ্রুপের লোকজন বালুমহাল দখলের পর বালি উত্তোলন করতে গেলে ওহাব গ্রুপের লোকজনের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। এরই একপর্যায়ে ঘটনাটি সংঘর্ষে রূপ নেয়।

 

উভয় গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে আমিরুল ইসলাম (৩৫), আবুল পাশা (২৯), মোস্তফা কামাল (৪২), সাঈদ রহমান (৩৫) নাজির খাঁসহ (৪১) ১০ জন আহত হয়। আহতদের মধ্যে মোস্তফা কামাল ও সাঈদ রহমানকে গুরুতর অবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুজনকে ভর্তি করা হয় সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে । বাকি আহতরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

 

সুজানগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকিল উদ্দিন মাহমুদ এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

   

রাইজিংবিডি/পাবনা/২৬ ফেব্রুয়ারি ২০১৬/শাহীন রহমান/রিশিত