অন্য দুনিয়া

মিঠাপুকুরে দুগ্রুপের সংঘর্ষে যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের মিঠাপুকুরে দুপক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে ছুরিকাঘাতে মাসুদ রানা নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ এলাকাবাসী লাশ নিয়ে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করেন।

 

পুলিশ হত্যাকা-ের সঙ্গে জড়িত ৫ জনকে গ্রেফতার করেছে। আজ রোববার বিকেল সাড়ে ৫ টার দিকে এ ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, মিঠাপুকুর উপজেলা সদরের মিঠাপুকুর-ফুলবাড়ি আঞ্চলিক মহাসড়কের ধারে মসজিদের কাছে দুলাল মিয়া ও শফিকুল ইসলাম গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছিল। খবর পেয়ে আব্দুল্লাহ্ আল মাসুদ (৩৫) নামে এক যুবক ঘটনাস্থলে গিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ থামানোর চেষ্টা করেন। এসময় একপক্ষের লোকজন মাসুদকে এলোপাথাড়ি ছুরিকাঘাত করেন। এতে মাসুদ ঘটনাস্থলেই মারা যান। নিহত মাসুদ রশিদপুর গ্রামের ডা. আশরাফ আলীর ছেলে।

 

এদিকে মাসুদের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে আশপাশের লোকজন ঘটনাস্থলে জড়ো হতে থাকেন। একপর্যায়ে তার লাশ মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রেখে দেয় এবং বিক্ষুব্ধ এলাকাবাসী রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করেন। এর ফলে মহাসড়কের দুপাশে শতশত যানবাহন আটকা পড়ে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে অপরাধীদের গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেন।

 

পুলিশ মাসুদ হত্যাকা-ের সঙ্গে জড়িত নারীসহ ৫ জনকে আটক করে। আটককৃতরা হলেন-রশিদপুর গ্রামের দুলাল মিয়া, মো. রানা, লতা বেগম, শেফালী বেগম ও মাজেদুল ইসলাম।

 

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর জানান, প্রেমঘটিত একটি বিয়ের সাক্ষী দেওয়া নিয়ে দুলাল ও শফিকুলের পরিবারের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এ নিয়ে তাদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। নিহত আব্দুল্লাহ্ আল মাসুদ সেখানে মারামারি বন্ধ করার জন্য গিয়েছিলেন। এ কারণে দুলাল পক্ষের ছুরিকাঘাতে তিনি মারা যান।

 

এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে এবং থানায় হত্যা মামলা দায়ের হয়েছে।

     

রাইজিংবিডি/রংপুর/২৮ ফেব্রুয়ারি ২০১৬/নজরুল মৃধা/রিশিত