অন্য দুনিয়া

ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মগোপন, অতঃপর উদ্ধার

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার শহরের ব্যবসায়ী মাফিক মিয়াকে (৫৫) নিখোঁজের ৪ দিন পর সুনামগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ।

 

সোমবার রাত সাড়ে ৯টায় সুনামগঞ্জ শহরের একটি হোটেল থেকে থাকে উদ্ধার করা হয়।

 

আজ মঙ্গলবার বিকেল ৩টায় মৌলভীবাজার মডেল থানায় সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করা হয়।

 

ব্যবসায়ী মাফিক মিয়া মৌলভীবাজার-সিলেট রোডস্থ মা-শা আল্লাহ মা ভান্ডারের স্বত্বাধিকারী। তিনি সদর উপজেলার নিতেশ্বর গ্রামের মৃত লালু মিয়ার ছেলে।

 

পুলিশ সূত্রে জানা যায়, মাফিক মিয়া ব্যবসার জন্য শহরের বিভিন্ন ব্যাংক থেকে ১ কোটি টাকার ঋণ গ্রহণ করেন। প্রতিদিন তাকে ১১ হাজার টাকার কিস্তি প্রদান করতে হয়। এ অবস্থায় পরিবার ও দোকানের কর্মচারীদের খরচ চালানো তার পক্ষে সম্ভব হচ্ছিল না। পুলিশের জিজ্ঞাসাবাদে জানা যায়, বিভিন্ন ব্যাংকের পাওনা টাকার কারণে তিনি আত্মগোপনে ছিলেন।

 

মাফিক মিয়া বলেন, গত ৯ এপ্রিল শ্রীমঙ্গল রিপন ট্রেডার্সের হালখাতায় ১০ লাখ পাওনা টাকা দেওয়ার কথা ছিল। এ সময় আমার কাছে কোনো টাকা না থাকায় ভারসাম্যহীন হয়ে পড়ি। হালখাতায় টাকা দিতে শ্রীমঙ্গল যাচ্ছি বলে বাড়ি থেকে বের হয়ে গিয়াসনগর বাজারে নেমে এখান থেকে বাসে সিলেট হয়ে সুনামগঞ্জ চলে যাই। সেখানে গিয়ে একটি হোটেলে উঠি।

 

তিনি আরো বলেন, আমার ৭ মেয়ে ও ২ ছেলের লেখাপড়া ও পরিবারের খরচ চালানো এখন আমার পক্ষে সম্ভব নয়। কিভাবে প্রতিদিন ১১ হাজার টাকা কিস্তি পরিশোধ করব। কোনো উপায় না পেয়ে আমি আত্মগোপনে চলে যাই। 

 

এই দিন রাত তার পরিবারের সদস্যরা মৌলভীবাজার মডেল থানায় জিডি করলে পুলিশ তার ব্যবহৃত মোবাইলে টেকিংয়ের মাধ্যমে ৪ দিন পর সুনামগঞ্জ থেকে উদ্ধার করে।

 

সদর সার্কেলের পুলিশ কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

   

রাইজিংবিডি/মৌলভীবাজার/ ১২ এপ্রিল ২০১৬/হোসাইন আহমদ/রিশিত