অন্য দুনিয়া

সেতুর রেলিং ভেঙে বাস খালে, নিহত ৯

মাদারীপুর প্রতিনিধি : ঢাকা-বরিশাল মহাসড়কে মাদারীপুরের সমাদ্দার সেতুর রেলিং ভেঙ্গে যাত্রীবাহী বাস খালে পড়ে নয় যাত্রী নিহত হয়েছেন।

 

শুক্রবার বেলা ৩টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এতে অন্তত ৩৫ যাত্রী আহত হয়েছেন।

 

পুলিশ ও ফায়াস সার্ভিস সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী সুগন্ধা পরিবহনের যাত্রীবাহী বাস মাদারীপুর সদর উপজেলার সমাদ্দার সেতুর ওপরে নিয়ন্ত্রণ হারিয়ে রেলিং ভেঙে খালে পড়ে যায়। ঘটনাস্থলে পাঁচ যাত্রী মারা যায়। এ ছাড়া মাদারীপুর সদর হাসপাতালে তিনজন ও  রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন মারা যান।

 

মাদারীপুরের সহকারী পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির জানান, নিহত সাতজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন বরিশালের হিরু লাল বাড়ৈ (৬০), ঝালকাঠির সুফিয়া বেগম (৫০), বাসের সুপারভাইজার টিটু (৪০), মো. আলী (৪৫), মিজান (৪০), ঝালকাঠির শাহ আলম ও সুজন।

 

এই ঘটনায় কমপক্ষে ৩৫ যাত্রী আহত হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশংকাজনক অবস্থায় বেশ কয়েকজনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল, বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

বেঁচে যাওয়া যাত্রী বরিশাল নার্সিং ইনস্টিটিউশনের ছাত্রী দিতি বলেন, চোখের পলকে কিছু বুঝে ওঠার আগেই বাসটি রেলিং ভেঙে খালের মধ্যে পড়ে যায়।

 

মাদারীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নজরুল ইসলাম  বলেন, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত বাসটি থেকে আহত ও নিহতদের উদ্ধার করেছে। নিহতের সংখ্যা বাড়তে পারে।

 

মাদারীপুর জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস নিহত প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা অনুদান এবং আহতদের চিকিৎসার ব্যয়ভার নেওয়ার কথা জানিয়েছেন। তিনি বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত নয়জনের প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা দেওয়া হবে। আহতদের সমস্ত চিকিৎসার ব্যয় বহন করা হবে।

   

রাইজিংবিডি/মাদারীপুর/২৭ মে ২০১৬/বেলাল রিজভী/রিশিত/বকুল