অন্য দুনিয়া

ময়মনসিংহের সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের বাস যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : পরিবহন মালিক সমিতির দ্বন্দ্বের কারণে ময়মনসিংহ জেলার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের বাস যোগাযোগ ছয়দিন ধরে বন্ধ রয়েছে।

 

ট্রাফিক ইন্সপেক্টর মাহাবুব জানান, আজও (সোমবার) এ সড়ক পথে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে এ বিষয়টি ময়মনসিংহ পুলিশ সুপারকে জানানো হয়েছে।

 

পরে ময়মনসিংহ পুলিশ সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি সমাধানে চেষ্টা করছেন।

 

খোঁজ নিয়ে জানা গেছে, গত বুধবার থেকে ময়মনসিংহ জেলার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের বাস যোগাযোগ বন্ধ হয়। এতে ময়মনসিংহ থেকে রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগে চলাচলকারী যাত্রী সাধারণ পড়েছেন চরম দুর্ভোগে।

 

আসন্ন ঈদের আগে এভাবে ময়মনসিংহ জেলার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের বাস যোগাযোগ বন্ধ হওয়ার কারণে এ সড়কে চলাচলকারী যাত্রীগণ উদ্বিগ্ন হয়ে পড়েছেন। প্রশাসক ও পরিবহন মালিক সমিতির কর্মকর্তারা এ ব্যাপারে কোনো উদ্যোগ নিচ্ছেন না।

 

ময়মনসিংহ মালিক সমিতি সূত্রে জানা গেছে, গত মে মাসে ময়মনসিংহ থেকে সাতক্ষীরার শ্যামনগর পর্যন্ত শামীম এন্টারপ্রাইজ পরিবহনের বাস সার্ভিস চালু হয়। চালুর কিছুদিন পর সিরাজগঞ্জ মালিক সমিতির লোকজন সিরাজগঞ্জ বাইপাসে বাস থেকে যাত্রী নামিয়ে দেয়।

 

অপরদিকে ময়মনসিংহ মালিক সমিতির লোকজন যশোহরসহ উত্তর ও দক্ষিণাঞ্চলের মালিকদের বাস চলাচলে বাধা দেয়। আর এই জেরেই ময়মনসিংহ জেলার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের বাস যোগাযোগ ৬ দিন ধরে বন্ধ রয়েছে।

   

রাইজিংবিডি/ময়মনসিংহ/২৭ জুন ২০১৬/শেখ মহিউদ্দিন আহাম্মদ/রুহুল