অন্য দুনিয়া

অপহৃত ৩ জনকে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের রামুর ঈদগড় থেকে ছাত্রলীগ নেতাসহ অপহৃত তিনজনকে অপহরণের ৩৬ ঘণ্টা পর ছেড়ে দিয়েছে অপহরণকারীরা।

 

বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের বৈদ্য পাড়াসংলগ্ন পাহাড়ে তাদের পাওয়া যায়।

 

গত মঙ্গলবার রাত ৮ টার দিকে কক্সবাজার সদরের ঈদগাঁও থেকে নাইক্ষ্যংছড়ির বাইশারী যাওয়ার পথে, ঈদগাঁও-ঈদগড় সড়কের ধুমছাকাটা এলাকায় যাত্রীবাহী হিল লাইন সার্ভিসের একটি বাস থেকে অস্ত্রের মুখে অপহৃত হন নুরুল কবির রাশেদ (২৪), নেজাম উদ্দিন (২৬) ও বাইশারীর আলিক্ষ্যং মৌজার হেডম্যান মংথোয়াই হ্লা মার্মার মুহুরী হাবিবুর রহমান (৫৫)।

 

রাশেদ নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ও দক্ষিণ বাইশারী এলাকার মোতাহের আহমদের ছেলে এবং নেজাম বাইশারী বাজারের ব্যবসায়ী নুরুল আলমের ছেলে।

 

বাইশারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. আবু মুসা জানান, অপহরণের পর অপহৃতদের উদ্ধারে ঈদগড় ও বাইশারী ফাঁড়ির পুলিশ গহীন পাহাড়ি বিভিন্ন এলাকায় যৌথ অভিযান চালায়। অভিযানে পুলিশের সঙ্গে র‌্যাবের প্রযুক্তিগত অভিজ্ঞ সদস্যরাও অংশগ্রহণ করে।

 

বৃহস্পতিবার সকালে বাইশারীর বৈদ্য পাড়াসংলগ্ন গহীন পাহাড়ি এলাকায় অভিযানের এক পর্যায়ে অপহরণকারীরা তাদের ছেড়ে দিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ তাদের উদ্ধার করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বৃহস্পতিবার দুপুর ১২টায় স্বজনদের কাছে হস্তান্তর করে।

 

অপহৃত হাবিবুর রহমানের স্ত্রী হুমায়রা বেগম জানান, অপহরণকারী চক্র তার স্বামীকে ছেড়ে দিতে বুধবার সকালে মুঠোফোনে আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে মুক্তিপণ দিতে রাজি হয়ে একই নম্বরে যোগাযোগ করে তা বন্ধ পাওয়া যায়।

 

তবে মুক্তিপণের বিনিময়ে অপহৃতরা ছাড়া পেয়েছে কি না এ ব্যাপারে কেউ নিশ্চিত করে কিছু বলেননি।

   

রাইজিংবিডি/কক্সবাজার/২৫ আগস্ট ২০১৬/সুজাউদ্দিন রুবেল/রুহুল