অন্য দুনিয়া

যে খেলায় দুঃসাহসীরাও ভয়ে কাঁদেন!

গোবিন্দ তরফদার : সিনেমায় ভৌতিক কোনো স্থানে আটকে পরা বা বন্দী করে রাখা মানুষদের ওপর নির্যাতনের দৃশ্যে দেখে কম বেশি সবাই শিউরে ওঠেন।

 

কিন্তু ব্যাপারটা কেমন হবে, যদি বাস্তবেই আপনি খুবই ভীতিকর পরিবেশে শারীরিক ও মানসিকভাবে নাজেহাল হওয়ার অভিজ্ঞতার মুখোমুখি হোন। চমকপ্রদ তথ্য হচ্ছে, বাস্তবে আপনাকে সিনেমার চেয়েও বেশি ভীতিকর অভিজ্ঞতা দেওয়ার জন্য রয়েছে বেশ কিছু হন্টেড হাউজ।

 

ভয়ংকর বিনোদনমূলক খেলা হিসেবে পরিচিত এসব হন্টেড হাউজ। যেখানে ভৌতিক সবকিছু সাজানো হলেও, ভয়ংকর নানা পরিস্থিতিতে ফেলে অংশগ্রহণকারীদের শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত করা হয়ে থাকে। অংশগ্রহণকারীকে সর্বোচ্চ পরিমানে ভীত করাই হন্টেড হাউজের উদ্দেশ্যে। হন্টেড হাউজ খুবই রোমাঞ্চকর এবং বারবার ভয় পাবার একটি অনুভূতি আপনাকে ঘিরে রাখবে।

 

* ম্যাকামে ম্যানর

অবস্থান- সানডিয়েগো, ক্যালিফোর্নিয়া

   

হন্ট চলবে ৮ সর্বোচ্চ ঘণ্টা ধরে এবং আপনাকে ১০ পৃষ্ঠার স্বত্বত্যাগকারী অঙ্গীকারনামায় স্বাক্ষর করতে হবে।

 

ম্যাকামে ম্যানর হলো পৃথিবীর সবচেয়ে ভয়ংকর হন্টেড হাউজ। যেখানে আপনাকে দীর্ঘ ৮ ঘণ্টা যাবত অনেক রকম ভীতিকর কর্মকাণ্ড সহ্য করতে হবে। এই অভিজ্ঞতাটা এতটাই প্রখর যে, আপনাকে মেডিকেল সার্টিফিকেট জমা দিতে হবে আর সেখানে একজন ডাক্তারের অনুমোদন থাকতে হবে যে, আপনি পুরোপুরিভাবে সুস্থ আছেন এবং আপনাকে একটা ১০ পৃষ্ঠার অঙ্গীকার নামাতে স্বাক্ষর করতে হবে। যেখানে উল্লেখ থাকে আপনাকে তারা জোরপূর্বক খাওয়াতে পারে, শ্বাসরোধ করতে পারে, দাসত্ব করাতে পারে, মাথা ন্যাড়া করে দিতে পারে, বরফের মতো ঠাণ্ডা পানিতে চুবিয়ে রাখতে পারে।

 

একসঙ্গে শুধু দুইজন মানুষ এই বাসায় প্রবেশ করতে পারে। এবং ভিডিওতে যেটা দেখা যায় তারা চিৎকার করছে যাতে তাদের ছেড়ে দেয়া হয়, তারা ভুল করেছে। কিন্তু একবার যদি আপনি ভেতরে প্রবেশ করেন তাহলে মাঝপথে বেরিয়ে আসতে পারবেন না। এই বাড়ির ভেতরের ৮ ঘণ্টা আপনাকে সারাজীবনের জন্য মানসিকভাবে বিপর্যস্ত করে দিতে পারে।

 

২. ব্লাকআউট হন্টেড হাউজ

অবস্থান- নিউ ইয়র্ক, ক্যালিফোর্নিয়া

   

ব্লাকআউট হন্টেড হাউজে যারা অংশগ্রহণ করেন, তাদের হীনমন্নতায় ভোগানোর জন্য অনেক সময় বিবস্ত্র করে দেয়া হয়।

 

আপনাকে এখানে একাই প্রবেশ করতে হবে। ব্লাকআউট হন্টেড হাউজে যে সকল অভিনেতা থাকেন তাদের সকল ধরনের অনুমিত দেয়া আছে আপনাদের ভয় দেখানোর ক্ষেত্রে। তারা আপনাকে চাইলে জোরপূর্বক ধাক্কা দিতে পারে, আপনাকে খারাপ ভাষায় গালাগালিও করতে পারে, আপনাকে তারা কোনো কিছু দিয়ে হঠাৎ জোরাল গুঁতো দিতেও পারে। এখানে যেতে চাইলে নিজেকে তৈরি রাখতে হবে রক্ত ও বমির মত জঘন্য জিনিসের ওপর দিয়ে হাঁটার জন্যে। কিন্তু একটা ভালো খবর হলো, এই সময়টা পার করার সময় আপনাকে কোনো খারাপ কথা শুনতে হবে না।

 

অংশগ্রহণকারীরা জানিয়েছেন যে, তারা দম আটকানো একটি পরিবেশ অনুভব করতে থাকেন। তারা কান্নাকাটি করতে থাকে এই জায়গা থেকে বের হবার জন্য। তাদের একটি অন্ধকার ছোট টানেল ওপর হামাগুড়ি দিয়ে চলতে হয় থেঁতলে যাওয়া হাঁটুর ওপর ভর দিয়ে। তাদেরকে জোরপূর্বক তুলার বস্তায় বন্দি করে রাখা হয় এবং তাদের হাঁটু নানা ধরনের ধারাল ধাতব বস্তু দিয়ে কাটা যায় কারণ তারা অন্ধকারে এদিক সেদিক হামাগুড়ি দেয়।

 

৩. ফ্রিকলিং ব্রস: ভিকটিম এক্সপেরিয়েন্স ৩

অবস্থান- লাসভেগাস, নেভাডা

   

এখানে আপনার পরনের কাপড় ছিন্ন ভিন্ন হয়ে যেতে পারে। দাসত্ব, এমনকি শ্বাসরোধ হয় এমন কিছু পরিস্থিতির মধ্যে দিয়ে আপনাকে সময় পার করতে হবে।

 

ফ্রিকলিং ব্রস কর্তৃপক্ষ ভয় দেখানোর ক্ষেত্রে কিছুটা উদার, তারা আপনাকে হন্টেড হাউজে প্রেরণ করবে ঠিকই কিন্তু পরে তারা আপনাকে অনেক সময় দেবে যাতে আপনি নিজেকে নিরাপদ অনুভব করতে পারেন। যখন আপনি নিজেকে এসব থেকে নিরাপদ মনে করবেন তখনি তারা আপনাকে ভীতিকর পরিস্থিতিতে ফেলবে। তাদের প্রফেশনাল রেস্টলার আছে যারা আপনাকে শুন্যে ভাসিয়ে রাখতে পারে, আপনাকে লম্বা হলের রাস্তায় টেনে হিচরে নিয়ে যাবে আপনাকে। এখানে ইলেকট্রিক শকের সঙ্গে সামান্য পরিমানে নির্যাতন করা হয়ে থাকে। এছাড়া তারা আপনাকে জোরপূর্বক ডুবিয়ে রাখার চেষ্টা করবে। এখানে আপনাকে ফায়ার স্কোয়াডের সম্মুখীন হতে হবে এবং দড়ির ওপর দিয়ে হাঁটতে হবে আপনাকে যার নিচে সিমানাহীন খাদ আপনার জন্য অপেক্ষা করবে। অংশগ্রহণকারীদের মতে, এটা খুবই বেদনাদায়ক একটি অভিজ্ঞতা।

 

৪. ডেড অব নাইট

অবস্থান- লং আইল্যান্ড, নিউ ইয়র্ক

   

এই হন্টেড হাউজে আপনাকে অপহরণের মতো একটা পরিবেশ তৈরি করে, যেখানে আপনাকে গলাচিপে ধরে টানতে টানতে হন্টেডের অজানা এক জায়গায় নিয়ে যাবে।

 

এই ভূতুরে বাসায় আপনাকে অপমানের পাশাপাশি শারীরিক এবং মানসিক টর্চার সহ্য করতে হতে পারে। ভৌতিক পরিবেশের কখন শুরু হবে কেউ জানেনা। তারা আপনাকে টেনেহিচরে নিয়ে যাবে এমন একটি হন্টেড জায়গায় যেখানে আপনাকে একটি বডি ব্যাগে ভরে রাখা হবে আর বাকিদের অন্য কোথাও টেনে নিয়ে যাওয়া হয়। অপহরণের পরে আপনাকে বাধ্যতামূলকভাবে পানিতে ডুবিয়ে রাখা হবে এবং অজানা কিছু বস্তু দিয়ে প্রতিনিয়ত আঘাত করা হতে থাকে।

 

৫. হন্টেড হুচি অ্যাট ডেড এরিয়া

অবস্থান- পাটাস্কালা, ওহিও

   

এই হন্টেড হাউজে একটা শয়তানের বাচ্চা শিশুর জন্মগ্রহণ করা নিয়ে বিভিন্ন আতংকের পরিবেশ তৈরি করা হয়।

 

এই হন্টেড হাউজে প্রবেশকালে দরজার ডান পাশের ঠিক ওপরে একটা সতর্কতামূলক সাইনবোর্ড দেখা যায়, যেখানে লেখা রয়েছে, ‘সাবধান: এই হন্টেড হাউজে ঘটমান নানা জানা এবং অজানা কর্মকাণ্ডে আপনার শারীরিক কিংবা মানসিক অথবা দুটোরই ক্ষতি হতে পারে। অনেক ধরনের বিপদ রয়েছে- স্লিপ খেয়ে পরতে হতে পারে, পূর্বনির্ধারিত কারো সঙ্গে অথবা অংশগ্রহণকারীদের সঙ্গেও গন্ডগোলে জড়াতে হতে পারে। এটা আপনার দেখা সবচেয়ে বেশি ভয়ংকর এবং রোমাঞ্চকর হন্টেড হাউজ হবে আশা করি এবং মজা নিন।’

 

তাদের ওয়েবসাইট থেকে আপনি জানতে পারবেন আপনাকে কি ধরনের বিপদের সম্মুখীন হতে হবে। অংশগ্রহণকারীরা বলেছেন, কিভাবে তাদের পা ধরে টেনেহিচরে নিয়ে যাওয়া হয় এই হন্টেড হাউজে এবং তাদের দেহকে ভয়ংকর ইলেকট্রিক করাতের সামনে এমনভাবে ঝুলিয়ে রাখে তাতে করে তাদের কলিজা হিম হয়ে যায়, মাঝে মধ্যে সেই করাত দিয়ে আঘাতও করা হয়ে থাকে।

 

আজকে এই পর্যন্ত। আগামী পর্বে আরো বেশ কিছু ভয়ংকর হন্টেড হাউজের সন্ধান দেব আপনাদের।

   

রাইজিংবিডি/ঢাকা/৩০ অক্টোবর ২০১৬/ফিরোজ