অন্য দুনিয়া

দুই দশক পর মন্ত্রী পেলেন মাগুরাবাসী

জেলা প্রতিবেদকমাগুরা, ১২ জানুয়ারি : দুই দশকের বেশি সময় পর মাগুরা-২ আসনের সংসদ সদস্য অ্যাড. শ্রী বীরেন শিকদার প্রতিমন্ত্রী হলেন।

বিএনপির মেজর জেনারেল (অব:) এম মজিদুল হক ও জাতীয় পার্টির অ্যাড. নিতাই রায় চৌধুরীর পর তিনি আবার মন্ত্রী হতে হলেন।

বোরবার বিকেলে প্রতি মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন বলে জানা গেছে।

জানা গেছে, ১৯৮৮ সালে জাতীয় পার্টির সময়ে অ্যাড. নিতাই রায় চৌধুরী শিক্ষা, যুব ও ক্রীড়া ও আইন প্রতিমন্ত্রী ছিলেন। এর পর ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় আসলে মেজর জেনারেল (অব:) এম. মজিদুল হক কৃষি সেচ পানিসম্পদ ও বন্যা নিয়ন্ত্রণ মন্ত্রীর দায়িত্ব পালন করেন। এরপর ক্ষমতার অনেক পালা বদল হলেও মাগুরাবাসীর ভাগ্যে আর মন্ত্রী জোটেনি।

অ্যাড. শ্রী বীরেন শিকদার মাগুরা-২ আসন থেকে আ.লীগের মনোনীত প্রার্থী হিসেবে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে জয়লাভ করেন। তিনি পাট বস্ত্র বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ও শিক্ষা বিষয়ক সংসদীয় কমিটির সদস্য ছিলেন।

যশোর এমএম কলেজ শাখার ছাত্রলীগ দিয়ে তার রাজনীতির শুরু। নিজ বাড়ি শালিখা উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।  হিন্দু-বোদ্ধ-খিৃষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা ছিলেন এই রাজনীতিবিদ। পেশায় তিনি একজন আইনজীবী।

রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

ব্যক্তিগত জীবনে স্ত্রী ও এক ছেলে ও মেয়ে রয়েছে তার। দুই দফা এমপি হয়ে তিনি এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করেছেন।  

দীর্ঘ ২২ বছর পর মাগুরাবাসী মন্ত্রী  পেয়ে সবাই আনন্দিত। মন্ত্রী করায় তার নির্বাচনী এলাকা মহম্মদপুর  ও শালিখা উপজেলাসহ গোটা জেলার মানুষ আনন্দের জোয়ারে ভাসছে। একের পর এক অভিনন্দনে সিক্ত হচ্ছেন অ্যাড. শ্রী বীরেন শিকদার এমপি।ম

হম্মদপুর উপজেলা আ.লীগের সভাপতি, উপজেলা চেয়ারম্যান প্রবীণ রাজনীতিবিদ গোলাম রব্বানি বলেন, জীবন সায়হ্নে এসে মাগুরা-২ আসনের এমপি আবার মন্ত্রী হয়েছেন জেনে খুব ভালো লাগছে। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

অ্যাড. শ্রী বীরেন শিকদার রাইজিংবিডির কাছে প্রতিমন্ত্রী হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

   

রাইজিংবিডি / আনোয়ার / রণজিৎ