অন্য দুনিয়া

একসঙ্গে বিমান উড়ালেন মা-মেয়ে

পড়াশোনা শেষ করে বিমানের পাইলট হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন মা। এবার একই কেরিয়ার শুরু করলেন মেয়ে। দু’জন একসঙ্গে উড়ালেন বিমান।

সম্প্রতি এই চমকপ্রদ ইতিহাস গড়লেন মার্কিন তরুণী কিলি পেটিট ও তার মা হোলি পেটিট। যুক্তরাষ্ট্রের ডেনভার থেকে সেন্ট লুইসগামী সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সের ফ্লাইটের এই ঘটনা ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলেছে।

জানা যায়, স্নাতক শেষ করে পাইলট হিসেবে কেরিয়ার শুরু করেন হোলি পেটিট। গত ১৮ বছর ধরে তিনি সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সে কর্মরত আছেন। তার মেয়ে কিলিও মায়ের পথে হাঁটলেন। মাত্র ১৪ বছর থেকেই বিমান চালাতে পারেন কিলি। সম্প্রতি ফার্স্ট অফিসার হিসেবে ফ্লাইটটিতে যোগ দেন তিনি। বিমানটির ক্যাপ্টেন হিসেবে দায়িত্বে ছিলেন তার মা হোলি পেটিট।

হোলি পেটিট বলেন, ‘স্বপ্ন সত্যি হয়েছে। প্রথমে আমার কেরিয়ার খুঁজে পেলাম এবং এর প্রেমে পড়লাম। এরপর আমারই একমাত্র সন্তান একই কেরিয়ারের প্রেমে পড়ল। এটা যেন অন্যরকম অনুভূতি।’

সাউথওয়েস্টার্ন এয়ারলাইন্সের পক্ষ থেকে একটি ভিডিও শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘আমরা এক ইতিহাসের সাক্ষী হলাম। মায়ের সঙ্গে ঐতিহাসিক ফ্লাইটের সঙ্গী হওয়ার জন্য কিলিকে অভিনন্দন।’