অন্য দুনিয়া

সিলেটে বিজিবি প্রহরায় আসছে তেল

নিজস্ব প্রতিবেদক, সিলেট : ধীরে ধীরে কাটতে শুরু করেছে সিলেটের তেল সংকট। বিজিবির কঠোর পাহারায় সিলেটের গোলাপগঞ্জের কৈলাশ টিলা থেকে আসছে পেট্রোল। আর বিশেষ নিরাপত্তা দিয়ে চট্টগ্রাম থেকে রেলের ওয়াগন দিয়ে আনা হচ্ছে ডিজেল ও অকটেন। ফলে সিলেটে কাটতে শুরু করেছে জ্বালানি তেলের সংকট।

২০ দলীয় জোটের ডাকা অবরোধ কর্মসূচিতে গত ৬ জানুয়ারি থেকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চট্টগ্রাম কিংবা গোলাপগঞ্জ থেকে তেলবাহী কোনো রেল ওয়াগন বা গাড়ি সিলেটে এসে পৌঁছায়নি। যে কারণে অবরোধের প্রথম সপ্তাহেই সিলেটের পাম্পগুলো হয়ে পড়ে ডিজেল, অকটেন ও পেট্রোলশূন্য।

রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে রেলের ওয়াগন করে চট্টগ্রাম থেকে ডিজেল ও অকটেন আসা বন্ধ হয়ে যায়। একইভাবে নিরাপত্তাহীনতায় সিলেটের গোলাপগঞ্জের কৈলাশটিলা ও আরপিজিসিএল থেকে পেট্রোল সরবরাহও বন্ধ হয়ে পড়ে। ফলে সিলেটজুড়ে দেখা দেয় জ্বালানি তেলের চরম সংকট।

গত ১৪ জানুয়ারি মঙ্গলবার থেকে বিজিবির প্রহরায় গোলাপগঞ্জের কৈলাশটিলা ও আরপিজিসিএল থেকে পেট্রোল আসা শুরু হয়। এরপর কঠোর নিরাপত্তায় চট্টগ্রাম থেকে আসতে শুরু করে ডিজেল ও অকটেন। ফলে ধীরে ধীরে কাটতে শুরু করেছে তেলের সংকট। বিজিবির সিলেট সেক্টরের অধীনস্থ ৫ ব্যাটালিয়নের সদস্যরা এ কাজে সাহায্য করছেন।

     

রাইজিংবিডি/সিলেট/২১ জানুয়ারি ২০১৫/বদর উদ্দিন/রিশিত