স্বাস্থ্য

‘নতুন প্রজন্মকে মোহাম্মদ ইব্রাহীম সম্পর্কে জানাতে হবে’

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ  বলেছেন, ডা. মোহাম্মদ ইব্রাহীম ছিলেন একজন মহান পুরুষ। নতুন প্রজন্মকে ডা. মোহাম্মদ ইব্রাহীম সম্পর্কে জানাতে হবে।

শুক্রবার রাজধানীর বারডেম হাসপাতাল মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। অধ্যাপক ডা. মোহাম্মদ ইব্রাহীমের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে  এ  সভার আয়োজন করা হয়।

অধ্যাপক এ কে আজাদ খানের সভাপতিতেত্বে স্মরণসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক মো. আবুল মনসুর ও আখতারুজ্জামান আলো প্রমুখ।

মন্ত্রী বলেন, ডা. মোহাম্মদ ইব্রাহীমের কর্মময় জীবনে যে বিষয়গুলি আছে সে বিষয়গুলিকে যদি আমরা আগামী দিনের প্রজন্মকে জানাতে ব্যর্থ হই তাহলে তার কীর্তি সম্পর্কে তারা অবহিত হবে না। তার কর্মকাণ্ডের পরিধি যদি আমরা আগামী প্রজন্মকে জনাতে পারি তাহলে আগামী দিনের প্রজন্মরা তার কর্মময় জীবন থেকে অনেক শিক্ষা লাভ করতে পারবে এবং তারা লাভবান হবে।

তিনি বলেন, ডা. ইব্রাহীমের কর্মময় জীবনের অবদান দেশ ও জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি ডায়াবেটিস সমিতি ও যারা তার সান্নিধ্যে ছিলেন তাদেরকে ডা. ইব্রাহীমের কীর্তিগুলি আগামী প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার আহ্বান জানান।

 

রাইজিংবিডি/ঢাকা/৬ সেপ্টেম্বর ২০১৯/আসাদ/সাইফ