স্বাস্থ্য

ফিভার ক্লিনিকে ১৮ মে থেকে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় পরিচালিত ফিভার ক্লিনিক এবং কোভিড-১৯ ডায়াগনষ্টিক ল্যাবরেটরির সেবার মান রক্ষা করা, রোগীদের দীর্ঘ লাইনে অপেক্ষার ফলে সৃষ্ট ভোগান্তি কমানো এবং ভিড়ের কারণে রোগের সংক্রমণ রোধে উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।

আগামী ১৮ মে থেকে অনলাইনের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট দেওয়া  করা হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার জানান, আগামী ১৭ মে সকাল ৮ টা থেকে অনলাইনে রোগীদের নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।  রেজিস্ট্রেশন করার পর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে সম্ভাব্য সময় উল্লেখ করে অ্যাপয়েন্টমেন্ট জানিয়ে দেওয়া হবে।  নির্দিষ্ট সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে প্রেরিত এসএমএসটি প্রদর্শনপূর্বক চিকিৎসা সেবা নিতে হবে।  প্রয়োজনীয় ল্যাবরেটরি সেবা নেওয়ার ক্ষেত্রেও একই অ্যাপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

কোভিড-১৯ এর বিরুদ্ধে চলমান যুদ্ধে সামনের কাতারের যোদ্ধাদের, অর্থাৎ চিকিৎসকসহ সব চিকিৎসা সেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশবাহিনীর সদস্যদের একইভাবে পরবর্তীদিনের জন্যে নির্ধারিত কোটায় রেজিষ্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

মুক্তিযোদ্ধাদের জন্যেও একইভাবে রেজিষ্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্ট গ্রহণকারীদের মোবাইল নম্বরেও বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে প্রেরিত এসএমএস এ উল্লেখকৃত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে চিকিৎসা সেবা গ্রহণ করতে হবে।

এ প্রসঙ্গে উল্লেখ্য যে বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্টপ্রাপ্তদের চিকিৎসা সেবা গ্রহণের সময় নিয়োগকর্তা বা যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত স্বীকৃত ও গ্রহণযোগ্য পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে শুধু পরবর্তী কর্মদিবসের জন্যে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট প্রদান করা হবে। অনলাইনে প্রাপ্ত অ্যাপয়েন্টমেন্ট ব্যতিত কোনও রোগী সেবা নিতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmmu.edu.bd) অনলাইন অ্যাপয়েন্টমেন্ট এর জন্যে রেজিষ্ট্রেশন ফরমটি পাওয়া যাবে। সাওন/সাইফ