স্বাস্থ্য

বিএসএমএমইউতে চিকিৎসকদের পদোন্নতি দাবি

পদোন্নতির দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বঞ্চিত মেডিক্যাল অফিসার ও গবেষণা সহযোগীরা।

বৃহস্পতিবার (১৩ আগস্ট)  বিএসএমএমইউর মেডিসিন, নিউরোমেডিসিন, নিউরোলজি, নিউরো সার্জারি, গাইনি, কার্ডিওলজি, অর্থোপেডিকস, রিউম্যোটোলজিসহ প্রায় ৫৪টি বিভাগের চিকিৎসকরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তির দপ্তরে অবস্থান নিয়ে স্মারকলিপি দেন।  এ সময় তাদের পদোন্নতির বিষয়ে উপাচার্যসহ সংশ্লিষ্টদের কাছে অনুরোধ জানিয়ে দীর্ঘদিনের প্রত্যাশা পূরণের আহ্বান জানান।

মেডিক্যাল অফিসাররা জানান, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর উপস্থাপনায় সিন্ডিকেট মেম্বারদের সর্বসম্মতিক্রমে একটি সিন্ডিকেট কমিটি গঠন করা হয়।  পরবর্তী সিন্ডিকেট মিটিংয়ের আগে তাদের এ বিষয়ে সুনির্দিষ্ট মতামত দিতে নির্দেশনা দেওয়া হয়।  কিন্তু সেই কমিটির মেয়াদ ছয় মাসের অধিক পার হয়ে যাওয়ার পরেও সুনির্দিষ্ট রিপোর্ট না দিয়ে বিষয়টি ঝুলিয়ে রাখার একটি প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে বলে মনে করেন তারা।  এই অবস্থার পরিপ্রেক্ষিতে মৌন মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছে তারা।

উল্লেখ্য, ২০০৯ সালে বিশ্ববিদ্যালয়য়ের একটি সিন্ডিকেট বৈঠকে বিএসএমএমইউর বিধিমালা থেকে চিকিৎসকদের পদোন্নতি সংক্রান্ত ১৯৯৯ সালের নীতিমালাটি বাদ দেওয়া হয়।