স্বাস্থ্য

দ্বিতীয় দিন টিকা নিলেন ৫৪১ জন

প্রাথমিকভাবে টিকাদান কর্মসূচি উদ্বোধনের পরের দিন রাজধানীর পাঁচটি হাসপাতালে টিকা নেন ৫৪১ জন। 

এদের মধ্যে চিকিৎসক ২৯৬ জন, নার্স ৩২ জন ও অন্যান্য ২০৮ জন। টিকা গ্রহণকারীদের ৪৩১ জন পুরুষ এবং নারী ১১০ জন।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক মাহাম্মদ কামরুল কিবরিয়া এসব তথ্য জানান।

তিনি জানান, বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চারজন ভিআইপি টিকা নেন। এরা হলেন- তথ‌্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নান ও তথ্য সচিব খাজা মিয়া। এছাড়া ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে টিকা নেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়, ২৮ জানুয়ারি কুয়েত মৈত্রী হাসপাতালে টিকা নেওয়া ৫৮ জনের মধ্যে পুরুষ ৪৯ জন, নারী ৯ জন। এদের মধ্যে রয়েছেন ৩৮ জন চিকিৎসক, তিনজন নার্স ও ১৭ জন অন‌্য পেশার। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা নেওয়া ১০০ জনের মধ্যে পুরুষ ৫৯ জন ও নারী ৪১ জন । এদের মধ্যে রয়েছেন ৫০ জন চিকিৎসক, ১৩ জন নার্স ও অন‌্য পেশার ৩৭ জন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকা নেওয়া ১২০ জনের মধ্যে ভিআইপি একজন, ৫৪ জন চিকিৎসক, ৭ জন নার্স, অন্যান্য ৫৮ জন। ১২০ জনের মধ্যে পুরুষ ১০০ জন ও নারী ২০ জন। মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকা নেন ৬৫ জন। এর মধ্যে ১২ জন চিকিৎসক, ৫ জন নার্স, অন্যান্য ৪৮ জন। ৬৫ জনের মধ্যে পুরুষ ৫৫ জন, নারী ১০ জন।

সবচেয়ে বেশি টিকা নেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে। এখানে টিকা নেন ১৯৮ জন। এর মধ্যে চার জন ভিআইপি, ১৪২ জন চিকিৎসক, ৪ জন নার্স, অন্যান্য ৪৮ জন। ১৯৮ জনের মধ্যে পুরুষ ১৬৮ জন ও নারী ৩০ জন।