স্বাস্থ্য

বুস্টার ডোজ কার্যক্রম গতিশীলে প্রধানমন্ত্রীর নির্দেশ

করোনাভাইরাস নিয়ন্ত্রণে বুস্টার ডোজ কার্যক্রম আরো বেগবান করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম।

সোমবার (৯ মে) স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত বুস্টার ডোজ কার্যক্রম বিষ‌য়ে এক ওয়ার্কশপে এ কথা বলেন ডা. এবিএম খুরশিদ আলম।

স্বাস্থ্য ডি‌জি বলেন, বুস্টার ডোজ কার্যক্রমকে বেগবান করার জন্য প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নির্দেশনা পেয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন, দে‌শে পর্যাপ্ত পরিমাণ টিকা রয়েছে। বুস্টার ডোজ নেওয়ার মতো লোকও বাকি র‌য়ে‌ছে।

তিনি বলেন, তাই বুস্টার ডোজ বেগবান করার লক্ষ্যেই আমাদের প্ল্যানিং ডিপার্টমেন্টে টিকাকার্যে জড়িতদের সঙ্গে আলোচনা হ‌য়ে‌ছে। সমন্বয়ের ব্যাপা‌রে একটা ওয়ার্কশপের চিন্তা করি। সেটাই আজকের এ ওয়ার্কশপ।

এসময় বুস্টার ডোজ কার্যক্রমে জড়িতদের ধন্যবাদ জানিয়ে ডি‌জি বলেন, এতদিন আপনারা ফিল্ডে যে কাজ করেছেন তা অতুলনীয়। আমরা সবাই চেষ্টা করেছি আপনাদের সঙ্গে থেকে এটিকে সফল করতে। এ ব্যাপা‌রে প্রধানমন্ত্রী সবসময় তদারকি ও সহযোগিতা করেছেন আমা‌দের।

এসময় স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা এবং বিভাগীয় পরিচালক ও চিকিৎসকরা ওয়ার্কশ‌পে উপস্থিত ছিলেন।