আন্তর্জাতিক

সঙ্গীকে হারিয়ে হাতির কাণ্ড

আন্তর্জাতিক ডেস্ক : ‘ভালোবাসার’ সঙ্গীকে হারিয়ে বন থেকে রাস্তায় এসে তাণ্ডব চালিয়ে আবারও বনে ফিরে গেল একটি মাদি হাতি। এ সময় রাস্তায় থাকা ডজনখানেক গাড়ি দুমড়েমুচড়ে দেয় এই ‘উন্মাদিনী’।

 

শুক্রবার দক্ষিণ চীনের একটি সংরক্ষিত বনের বাইরে রাস্তায় এ ঘটনা ঘটে।

 

জিশুয়াংবানা প্রশাসনের দপ্তর থেকে জানানো হয়, সম্প্রতি মাদি হাতিটি তার সঙ্গী থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। তার ভালোবাসার সঙ্গী ওই মদ্দা হাতিটিকে প্রজননের জন্য অন্য কয়েকটি মাদি হাতির কাছে রাখা হয়। বিষয়টি মেনে নিতে পারেনি দীর্ঘদিনের সঙ্গিনী। কয়েকদিন ধরে এ নিয়ে তার ক্ষোভ ছিল। সর্বশেষ রাগের চূড়ান্ত বহিঃপ্রকাশ ঘটায় গত শুক্রবার। বন থেকে বের হয়ে এসে রাস্তায় তাণ্ডব শুরু করে।

 

তবে সেখানে ছুটি কাটাতে আসা বিপুল সংখ্যক পর্যটক অবস্থান করলেও হাতি কাউকে আঘাত করেনি। লোকজন সরাসরি বন্য হাতি দেখতে পেয়ে যারপরনাই উচ্ছ্বসিত। কুড়ি মিনিট হাতিটি পাগলা আচরণ করে কয়েকটি ব্যক্তিগত গাড়ি দুমড়েমুচড়ে দিয়ে আবারও বনে ফিরে যায়।

 

শহরটির প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, সত্যিকারের বন্য হাতি দেখতে পেয়ে পর্যটকরা খুব উত্তেজিত। তাদের সঙ্গে থাকা সেলফোন দিয়ে ছবি ও ভিডিও করতে ব্যস্ত হয়ে পড়েন তারা। শুধু তাই নয়, যাদের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, তারাও মন খারাপ না করে এমন রোমাঞ্চকর দৃশ্য আনন্দের সঙ্গেই উপভোগ করেন।

 

ক্ষতিগ্রস্ত ১৫টি গাড়ির ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

 

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন।

     

রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৬/রহমান