আন্তর্জাতিক

আধা ঘন্টার জন্য নিশ্চল পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রী ইমরান খানের আহ্বানে সাড়া দিয়ে শুক্রবার দুপুর ১২টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত নিশ্চল ছিল পাকিস্তান। কাশ্মীরের জনগণের প্রতি সংহতি জানাতে আধা ঘন্টার জন্য ‘কাশ্মীর আওয়ার’ পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছিলেন ইমরান।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি অফিস, ব্যাংক, ব্যবসায়ী, আইনজীবী ও সামরিক কর্তৃপক্ষসহ সর্বস্তরের মানুষ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন। দুপুরের এই সময়টি প্রতিটি সড়কের সিগন্যালে লাল বাতি জ্বলেছিল, অর্থাৎ প্রতিটি সড়কেই ওই সময় গাড়িগুলো দাঁড়িয়েছিল।

মূল অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছিল রাজধানী ইসলামাবাদে প্রধানমন্ত্রীর দপ্তরের বাইরে। সেখানে উপস্থিত বিপুল সংখ্যক লোকের সামনে ভাষণ দিয়েছেন ইমরান খান। অনুষ্ঠানের শুরুতেই পাকিস্তান এবং আজাদ জম্মু ও কাশ্মীরের জাতীয় সঙ্গীত বাজানো হয়।

সমাবেশে ইমরান বলেন, ‘আজ পুরো পাকিস্তান, যেখানেই পাকিস্তানিরা রয়েছে, যেখানে আমাদের শিক্ষার্থী অথবা দোকানদার কিংবা শ্রমিকরা রয়েছেন-আমরা সবাই আমাদের কাশ্মীরীদের পাশে দাঁড়িয়েছি। আমাদের কাশ্মীরীরা কঠিন সময় পার করছেন।’ রাইজিংবি‌ডি/ঢাকা/৩০ আগস্ট ২০১৯/‌শাহেদ