আন্তর্জাতিক

করোনায় ফিলিপাইনে ৩ চিকিৎসকের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইনে অন্তত ৩ চিকিৎসকের মৃত্যু হয়েছে।  বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসায় প্রয়োজনীয় সরঞ্জাম ছাড়াই দেশটির হাজার হাজার চিকিৎসাকর্মী সেবায় নিয়োজিত রয়েছেন।  এতে কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় তাদের বেশ বেগ পেতে হচ্ছে।

অন্যদিকে রোগীদের সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে কয়েকশ চিকিৎসাকর্মী রাজধানী ম্যানিলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে হাসপাতাল কর্তৃপক্ষ ও সহকর্মীরা জানিয়েছেন।

ফিলিপাইন মেডিকেল অ্যাসোসিয়েশন এবং হাসপাতালগুলো জানিয়েছে, ম্যানিলার তিনটি পৃথক হাসপাতালে রোগীদের চিকিত্সা করার সময় একজন কার্ডিওলজিস্ট, একজন অ্যানেস্থেসোলজিস্ট এবং একটি অনকোলজিস্ট ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।  যারা পরে মারা গেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইনে শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৩ জনের মৃত্যু হয়েছে।  ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনশ ৯৬ জন।  আর সুস্থ হয়েছেন ১৮ জন।

মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী সর্বশেষ ১৪ হাজার ৭০৩ জনের মৃত্যু হয়েছে।  আর আক্রান্তের সংখ্যা তিন লাখ ৩৯ হাজার তিনশ ৪১ জন।  বিশ্বের ১৯২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।  এখন পর্যন্ত ৯৯ হাজার ১৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

 

ঢাকা/জেডআর