আন্তর্জাতিক

কোমায় প্রণব মুখার্জি

গত সোমবার (১০ আগস্ট) হাসপাতালে একটি পরীক্ষা করাতে গিয়ে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিল প্রণব মুখার্জির। ভারতের সাবেক প্রেসিডেন্ট তখন থেকেই হাসপাতালে ভর্তি। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর তিনি কোমায় আছেন বলে জানানো হয়েছে আর্মির রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতাল থেকে।

হাসপাতালে যাওয়ার পর করোনা পজিটিভ হওয়ার খবর নিজেই টুইট করেছিলেন প্রণব। ওইদিন ভর্তি হওয়ার পরপরই তার মস্তিষ্কে রক্ত জমাট বাঁধতে দেখা যায়। তখনই তার অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। জমাট রক্ত অপসারণ করলেও তার অবস্থা সংকটাপন্ন হতে থাকে, রাখা হয় ভেন্টিলেটরের সহায়তায়।

প্রণবের শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি বলে জানিয়েছেন সেনা হাসপাতাল কর্তৃপক্ষ। নতুন করে তারা জানালেন, গভীর কোমায় চলে গেছেন সাবেক প্রেসিডেন্ট। ভেন্টিলেশনে থাকতে থাকতেই তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। 

এরই মধ্যে হঠাৎ করে প্রণবের মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়ে। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তার ছেলে অভিজিৎ। তার বাবার স্বাস্থ্যের অবস্থা নিয়ে মিথ্যা খবর না প্রকাশের অনুরোধ করেছেন টুইটারে, ‘সোশ্যাল মিডিয়ায় খ্যাতিমান সাংবাদিকরা ভুয়া সংবাদ দিয়ে গুঞ্জন ছড়াচ্ছেন। তাতে এটা স্পষ্ট হয় যে ভারতের গণমাধ্যম ভুয়া সংবাদের কারখানায় পরিণত হয়েছে।’