আন্তর্জাতিক

যুক্তরাজ্যে হাসপাতালে ৮ দিনে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ

যুক্তরাজ্যে প্রতি আট দিনে হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দ্বিগুণ হচ্ছে। দেশটির স্বাস্থ্যমন্ত্রী  ম্যাট হ্যানকক শুক্রবার এ তথ্য জানিয়েছেন।

জনস হপকিন্স ইউনিভার্সিটি অব মেডিসিনের দেওয়া তথ্য অনুযায়ী, বিশ্বে সবচেয়ে বেশি করোনায় সংক্রমণের তালিকায় যুক্তরাজ্যের অবস্থান পঞ্চম। 

মার্কিন সংবাদমাধ্যম স্কাই নিউজ হ্যানককের কাছে জানতে চায়, করোনার সংক্রমণ দ্রুত বাড়ায় আগামী মাসে যুক্তরাজ্যে দ্বিতীয় দফায় লকডাউন ঘোষণা করা হবে কিনা। জবাবে তিনি জানান, লকডাউন হচ্ছে সর্বশেষ অবলম্বন। তবে এর আগে সরকার করোনাভাইরাস মোকাবিলায় যা কিছু করা প্রয়োজন এর সবই করবে।

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘প্রতি আট দিনে হাসপাতালে রোগীর সংখ্যা দ্বিগুণ হচ্ছে...মানুষকে নিরাপদে রাখতে যা প্রয়োজন আমরা করব। আমরা এই বিষয়গুলো পর্যালোচনার মধ্যে রেখেছি।’

লকডাউনের বিষয়ে তিনি বলেন, ‘আমি এখন আপনাকে এই প্রশ্নের উত্তর দিতে পারব না।’

চলতি মাসের প্রথম সপ্তাহ থেকেই যুক্তরাজ্যে করোনার দ্বিতীয় দফার প্রাদুর্ভাব শুরু হয়েছে। গত সপ্তাহে দৈনন্দিন আক্রান্তের সংখ্যা ছিল তিন থেকে চার হাজারের মধ্যে।  বৃহস্পতিবার দেশটিতে ২১ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এর ফলে যুক্তরাজ্যে এখন করোনায় মোট মৃতের সংখ্যা ৪১ হাজার ৭০৫ জন।