আন্তর্জাতিক

টুইটারের নতুন নির্বাহী খুঁজছেন মাস্ক

নিজের ভোটের ডাকে হেরে যাওয়ার পর টুইটারের প্রধান নির্বাহীর পদ থেকে সরে যাওয়ার কথা ভাবছেন এলন মাস্ক। সামাজিক যোগাযোগমাধ্যমটির জন্য তিনি এখন হন্যে হয়ে নতুন নির্বাহী খুঁজছেন। মঙ্গলবার সূত্রের বরাত দিয়ে সিএনবিসি এ তথ্য জানিয়েছে।

তার কি টুইটার থেকে পদত্যাগ করা উচিত? ব্যবহারকারীদের রোববার এই প্রশ্ন করেছিলেন এলন মাস্ক। তিনি বলেছিলেন, ব্যবহারকারীরা যে জবাব দেবেন, তা ভাল হোক বা মন্দ —তা মেনে নেবেন তিনি। সোমবার ভোট দেওয়া সাড়ে ৫৭ শতাংশ মানুষই তাকে আর প্ল্যাটফর্মটির প্রধান হিসেবে দেখতে চান না বলে সাফ জানিয়েছেন।

অবশ্য প্রতিশ্রুতি অনুযায়ী এর পর পদত্যাগ সংক্রান্ত কোনো ঘোষণা দেননি মাস্ক। তিনি না থাকলে তার পদে কে দায়িত্ব নিতে চলেছেন সে বিষয়েও মুখ খোলেননি তিনি।

গত অক্টোবরে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেন গাড়ি প্রস্তুতকারী সংস্থা টেসলার প্রধান এলন মাস্ক। এর পরপরই টুইটারের অর্ধেক কর্মীকে ছাঁটাই করা হয় সংস্থাটি থেকে। এ ছাড়াও টুইটারে বহু নীতিগত বদল আনেন তিনি। এসব সিদ্ধান্তের মধ্যে টুইটারের ব্লু অ্যাকাউন্টকে চাঁদাভিত্তিক করে দেওয়ার বিষয়টি নিয়ে গোটা বিশ্বে হইচই পড়ে যায় ইন্টারনেট প্রভাবশালীদের মধ্যে। এছাড়া মাস্কের সম্পত্তি নিয়ে প্রতিবেদন লেখা বেশ কিছু সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট করে দেওয়া হয়।

সূত্র জানিয়েছে, মাস্ক নতুন করে টুইটারের নির্বাহী খোঁজা শুরু করেছেন। এই কর্মকাণ্ডের অংশ হিসেবেই তিনি রোববার ভোটাভুটির আয়োজন করেছিলেন।