সাক্ষাৎকার

জনগণের সেবক হতে চান মেয়র নাজিম

হবিগঞ্জ প্রতিনিধি : জনগণের সেবক হতে চান হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন শামছু। এ লক্ষ্যে কাজ করছেন তিনি। তিনি বলেন, জনগণ ভালোবাসে বলেই তাকে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত করেছে।

 

রাইজিংবিডির সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেন নবনির্বাচিত মেয়র নাজিম।

 

চুনারুঘাট পৌরসভায় এবার দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন বিএনপির নাজিম উদ্দিন শামছু। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের সাইফুল ইসলাম রুবেল। ১৪ ভোট বেশি পেয়ে নাজিম উদ্দিন শামছু মেয়র হন।

 

মেয়র নাজিম উদ্দিন শামছু বলেন, তিনি জনগণের পাশে থাকতে চান। এ জন্য জনগণ তাকে ভোট দিয়ে বারবার মেয়র নির্বাচিত করছে।

 

তিনি বলেন, প্রকৃতপক্ষে জনগণের সেবক হতে চাই। এ লক্ষ্যে কাজ করছি। ইতিমধ্যে এ শহরে শতভাগ স্যানিটেশন সম্পন্ন হয়েছে। শহরের নানা স্থানে রয়েছে গণশৌচাগার। বিশুদ্ধ পানির সমস্যা সমাধানে পৌর এলাকার সর্বত্র নলকূপ বিতরণ করা হচ্ছে। ড্রেনেজ ব্যবস্থা ভালো। এ ছাড়া বিশুদ্ধ পানির দীর্ঘমেয়াদি পরিকল্পনা করা হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ২৭ কোটি টাকা। বরাদ্দ সাপেক্ষে কার্যক্রম পরিচালনা করা হবে।

 

মেয়র বলেন, শহরের যানজট নিরসনে ওয়ানওয়ে রাস্তা করার পরিকল্পনা রয়েছে। কিন্তু রাস্তায় বিদ্যুৎ বিভাগের ৫টি খুঁটি থাকায় ওয়ানওয়ে করতে সমস্যা হবে। খুঁটি সরাতে বিদ্যুৎ বিভাগ ২ লাখ ৭০ হাজার টাকা দাবি করছে।

 

তিনি আরো বলেন, পৌর এলাকার সব স্থানে গ্যাস পৌঁছাতে কাজ করছি।  শহরের বাসিন্দাদের শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করতে ৮৭টি বৈদ্যুতিক খুঁটি প্রয়োজন। খুঁটির জন্য ইতিমধ্যে কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

 

 মেয়র বলেন, ‘আমি উন্নয়নের জন্য মেয়র নির্বাচিত হয়েছি। এ শহরকে প্রকৃত আধুনিক রূপে সাজাতে চাই।’ তিনি জনগণের সঙ্গে পরামর্শক্রমে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছেন। প্রতিদিন সকাল হলে জনসেবায় বের হয়ে পড়ছেন। জনগণের সেবা করে তিনি তৃপ্তি পান।

     

রাইজিংবিডি/হবিগঞ্জ/৫ মার্চ ২০১৬/মামুন চৌধুরী/দিলারা/এএন