আইন ও অপরাধ

জন্মদিনের আনন্দ-উল্লাসে উদ্বেল রাইজিংবিডি

শ্যামল কান্তি নাগ : তরুণ প্রজন্মের ইতিবাচক মননের লেখচিত্র জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম-এর শুভ জন্মদিন আজ। ২০১৩ সালের এই দিনে খবর আর বিনোদনে ভরপুর পত্রিকাটি যাত্রা শুরু করেছিল আগামীর পথে। হাঁটি হাঁটি পা পা করে আজ তৃতীয় বর্ষে পদার্পণ করলো রাইজিংবিডি। জন্মদিনে আনন্দ-উল্লাসে উদ্বেল রাইজিংবিডি পরিবার।

 

সুখী-সমৃদ্ধ অর্থনীতির দেশ গড়তে সরকারকে সহযোগিতা, সকল পর্যায় থেকে দুর্নীতি দূর করতে সোচ্চার লেখনি, তরুণ প্রজন্মকে আত্মকর্মসংস্থানের পথ দেখিয়ে আধুনিক বিশ্ব গড়ার প্রত্যয় সৃষ্টি এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনই রাইজিংবিডির প্রধানতম লক্ষ্য।

রাইজিংবিডির জন্মদিনে শুভেচ্ছা জানাচ্ছেন ‘নিরাপদ সড়ক চাই’-এর চেয়ারম্যান ও ওয়ালটনের ব্র্যান্ড  অ্যাম্বাসেডর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। 

 

তাই আমাদের পাঠকেরা মনে করেন- শুধু সৎ, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনই নয়,  সাংবাদিকতার মান উন্নয়নেও ভূমিকা রাখতে পত্রিকার নাম যথার্থই হয়েছে, রাইজিংবিডি ডট কম!

 

আজ রোববার ভোরের আলো ফুটতেই ঝলমল করে ওঠে রাইজিংবিডির কার্যালয়। বর্ণিলসাজে সাজানো হয়েছে গতকালই। সেই দ্যুতি যেন আজ নতুন সূর্যের বর্ণচ্ছটায় আরো আলোকিত হয়েছে।

 

সকাল থেকেই সংবাদকর্মী ও কর্মকর্তা-কর্মচারিদের পদচারণায় মুখর হয়ে ওঠে রাইজিংবিডি কার্যালয়।

 

আনন্দ উল্লাসে শুরু হয় দিনের কার্যসূচি। নেপালের বিষাদময় ভূমিকম্পে হারিয়ে যাওয়া মানুষগুলোর বিদেহী আত্মার শান্তি কামনা এবং আহত ও শোক সন্তপ্তদের প্রতি সমবেদনা জানানোর মধ্য দিয়ে দিনটিকে একান্ত আপন করে নিতে চলছে নান প্রয়াস।

 

নানা রংয়ের পোস্টার ফেস্টুন, বেলুন, সাত রংয়ের ফিতেয় বাঁধানো ফুলের সাজি, আলপনা, বিলবোর্ড-  সত্যিই যেন নান্দনিক করে তুলেছে রাইজিংবিডি কার্যালয়কে! সব কিছুকে আরো ঝিলিকময় করে তুলছে ক্যামেরা আর সংবাদকর্মীদের মোবাইল ফোনের ফ্লাশের আলো! এরই মাঝে রাইজিংবিডি’র থিম সংয়ের মেলোডি সবার মনকে মাতোয়োরা করে রেখেছে।

 

সকালেই রাইজিংবিডির পক্ষ থেকে দেশবাসী এবং শুভানুধ্যায়ীদের প্রাণঢালা শুভেচ্ছা ও প্রীতি জানানো হয়।

 

দেশের সমৃদ্ধির বিষয়টি বিবেচনায় রেখে বিনয় ও সাহসিকতার সঙ্গে মুক্ত সাংবাদিকতার চর্চা করে আসছে অনলাইন পত্রিকা রাইজিংবিডি ডটকম। পত্রিকাটি আজ তৃতীয় বর্ষে পদার্পণ করছে।

   

রাইজিংবিডিতে প্রতিদিন বিচরণ করেন এক লাখ ৩১ হাজারেরও বেশি পাঠক। ৬ লাখেরও বেশি মানুষ পছন্দ করেন এই পোর্টালটি।

 

প্রতি মুহূর্তের বস্তুনিষ্ঠ খবর পেতে শুধু চোখ রাখুন রাইজিংবিডিতে। আগামীর স্বপ্ন পূরণে আমরা অঙ্গিকারাবদ্ধ।

       

রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৫/নাগ/সুমন