আইন ও অপরাধ

কবি ও সম্পাদক শাহীন রেজার ৫৩তম জন্মদিন আজ

ডেস্ক রিপোর্ট : কবি শাহীন রেজার ৫৩তম জন্মদিন আজ। প্রেম, প্রকৃতি ও সৃষ্টিকর্তার কাছে সমর্পিত এ কবি ১৯৬২’র ২৯ মে পিরোজপুর জেলার পুখরিয়া গ্রামের মাতুলালয়ে জন্মগ্রহণ করেন। একাধারে কবি, চিত্র ও নাটক নির্মাতা, সম্পাদক ও গবেষক  শাহীন রেজার নিজবাড়ি একই জেলার কাউখালী উপজেলাধীন শির্ষা গ্রামে। তার কবিতা আধুনিক জীবন বাস্তবতার মুখোমুখি দাঁড়িয়ে কখনো কখনো নস্টালজিক হয়ে ওঠে, ন্যাপথলিনের মত দূর থেকে গন্ধ ছড়ায়।

 

কবি শাহীন রেজার এ যাবত প্রকাশিত গ্রন্থের সংখ্যা ১৮। সাহিত্য পত্রিকা ঘাস ফুল পাখি এবং রোদবৃষ্টি’র সম্পাদক কবি শাহীন রেজা কবিতায় বিশেষ অবদানের জন্য কয়েকটি সম্মাননা ও পদক লাভ করেছেন।

 

বাবা আলহাজ আব্দুল হালিম এবং মা মরহুমা সাহানারা বেগমের স্নেহধন্য শাহীন রেজার শৈশব ও কৈশোর কেটেছে মফস্বল শহরে। সোঁদা মাটির গন্ধ নিয়ে বেড়ে ওঠা এ কবি বর্তমানে পাক্ষিক বৈচিত্র এবং অনলাইন নিউজ পোর্টাল বৈচিত্র নিউজ২৪ডটকম সম্পাদনা করছেন। সার্ক ইয়াং রাইটার্স ফোরামের সভাপতি কবি শাহীন রেজা নির্মাতা প্রতিষ্ঠান হৃদয় মিডিয়াভিশন-এর চেয়ারম্যান এবং বিজ্ঞাপনী সংস্থা ফেয়ার এন্ড ফেয়ার-এর চেয়ারম্যান ও সিইও এর দায়িত্ব পালন করছেন।

 

কবির ৫৩তম জন্মদিন উপলক্ষে বেইলি রোডস্থ চিন্তাশীল পাঠকের কাগজ বৈচিত্র কার্যালয়ে আজ বিকালে ঘরোয়া আড্ডা ও কবিতাপাঠের আয়োজন করা হয়েছে। এতে দেশবরেণ্য কবি, সাহিত্যিক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত থাকবেন।

   

রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৫/টিপু