আইন ও অপরাধ

পরকীয়ার বিষয়ে ভুয়া পোস্ট, রাজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : সানজিদা নামের এক তরুণীর মায়ের পরকীয়ার বিষয়ে ফেসবুকে ভুয়া পোস্ট দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হওয়া ‘কথিত প্রেমিক’ রাজনকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

 

রোববার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

এর আগে রোববার দুপুরে রাজনকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক সুজিত কুমার সাহা। অপরদিকে রাজনের আইনজীবীরা তার রিমান্ড বাতিলের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ডের আদেশ দেন।

 

শনিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন ভুক্তভোগী সানজিদা।

 

জানা গেছে, গত সোমবার রাতে সানজিদার ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেওয়া হয়। এতে বলা হয়, সানজিদার মা একজনের সঙ্গে পরকীয়া করছেন। সানজিদা বিষয়টি জানতে পাড়ায় তাকে তেজগাঁওয়ের একটি বাড়িতে আটকে রাখা হয়েছে। তাকে উদ্ধারের আবেদন জানানো হয়।

 

এ ঘটনায় শনিবার সকালে রাজন নামে সানজিদার কথিত প্রেমিককে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজন জানান, সানজিদার কথায় তিনি এই পোস্ট দিয়েছেন।

 

এ বিষয়ে সানজিদা জানান, তিনি কয়েক দিন ধরে বনানীর মাদকাসক্ত নিরাময় কেন্দ্র জামান ক্লিনিকে ভর্তি ছিলেন। অন্য কেউ তার অ্যাকাউন্ট থেকে স্ট্যাটাস দিয়েছে। ওই ঘটনায় তিনি গতকাল তেজগাঁও থানায় মামলা করেন।

   

রাইজিংবিডি/ঢাকা/৩০ অক্টোবর ২০১৬/এমএ খান/রফিক