আইন ও অপরাধ

পঁচা মাছ রাখায় স্বপ্নকে এক লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশান ১ নম্বরে অবস্থিত অভিজাত চেইন শপ ‘স্বপ্ন’কে একলাখ টাকা জমিমানা করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এর ভ্রাম্যমাণ আদালত।

 

পঁচা মাছ পাওয়া যাওয়ায় এবং পণ্যের গায়ে মূল্য উল্লেখ  না থাকায় এ জরিমানা করা হয়। স্বপ্ন ছাড়াও দুটি অভিজাত প্রতিষ্ঠান ও তিনটি দোকানকে ৮০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

 

সোমবার সন্ধ্যায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোঃ মঞ্জুর-ই-মওলা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সোমবার ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর আওতায় দোকানগুলোকে জরিমানা করা হয়।

 

মোঃ মঞ্জুর-ই-মওলা জানান, পঁচা মাছ পাওয়া যাওয়ায় এবং গায়ে মূল্য উল্লেখ ছাড়া পণ্য বিক্রির কারণে স্পপ্ন’কে এক লাখ টাকা; একই ফ্রিজারে একসাথে বিভিন্ন খাদ্যদ্রব্য রাখায় ‘ক্যাপ্রিকর্ন’ নামের প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা এবং বেশি দামে পণ্য বিক্রি করায় ‘সিরাজ’ রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এদের বিরুদ্ধে পৃথক ৩টি মামলা করা হয়েছে।

   

রাইজিংবিডি/ঢাকা/৭ নভেম্বর ২০১৬/আরিফ সাওন/শাহনেওয়াজ