আইন ও অপরাধ

নানি হত্যার দায়ে নাতির মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কেরানীগঞ্জের বলসতাতে নানি জুলেখাকে হত্যার দায়ে নাতি চঞ্চলকে (২৮) মৃত্যুদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

 

মঙ্গলবার বিকেলে ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম সাইফুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

 

রায়ে চঞ্চলের বন্ধু চাঁন মিয়া ওরফে চান্দুকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে এক বছর কারাভোগ করতে হবে।

 

রায় ঘোষণা উপলক্ষে কারাগারে থাকা দুই আসামিকে আদালতে হাজির করা হয়।

 

এদিকে রায়ের প্রতিক্রিয়ায় নিহতের ছেলে সেন্টু জানান, আমার মা চঞ্চলকে লালন-পালন করে বড় করেছেন। অথচ সে নিজেই আমার মাকে মেরে ফেলল। এ রায়ে আমরা সন্তুষ্ট। রায়ে চঞ্চলের মা মাফিয়াও সন্তুষ্ট হয়েছেন বলে জানিয়েছেন তিনি। মামলাটির বিচারকাজ চলাকালে আটজনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

 

মামলার এজাহার থেকে জানা যায়, নিহত জুলেখার বড় মেয়ে মাফিয়া তার ছেলে আসামি চঞ্চলকে নিয়ে মায়ের বাসায় থাকতেন। চঞ্চলের স্বভাব-চরিত্র ভাল ছিল না। সে নেশা করত এবং তার নানিকে গালিগালাজ করত।

 

২০১১ সালের ১০ মে রাত পৌনে ৯টার দিকে মাফিয়া বাসায় ফিরে দেখে তার মা জোলেখা বেগম নেই। তাকে ডাকাডাকি করেও পাওয়া যাচ্ছে না। সে তার ভাই মামলার বাদি আব্দুল জব্বারকে খবর দিলে সে এসে দরজা ভেঙে ঘরে ঢুকে দেখে তার মা রক্তাক্ত মৃত অবস্থায় ঘরের মেঝেতে পড়ে আছে।

 

বাদি তার ভাই সেন্টুকে খবর দিলে সেন্টু লোকজন নিয়ে ঘটনাস্থলে আসার পথে আসামি চঞ্চল ও তার বন্ধু চাঁন মিয়া ওরফে চান্দুকে দেখে ঘটনার কথা জিজ্ঞাসা করলে সে দৌড়ে পালানোর চেষ্টা করে। তারা ওই দুজনকে আটক করে থানায় হস্তান্তর করে।

 

ওই ঘটনায় চঞ্চল ও চান্দুকে আসামি করে নিহতের ছেলে আব্দুল জাব্বার ঢাকার কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

মামলাটি তদন্ত করে কেরানীগঞ্জ থানার এসআই আশরাফুল আলম ওই বছরের ৭ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

   

রাইজিংবিডি/ঢাকা/২৯ নভেম্বর ২০১৬/এমএ খান/মুশফিক