আইন ও অপরাধ

অভিনেত্রী নওশাবার মামলা বদলির আদেশ

নিজস্ব প্রতিবেদক: মডেল অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে ছাত্র আন্দোলনের সময় মৃত্যু ও চোখ তুলে নেয়ার বিষয়ে ফেসবুক লাইভে গুজব ছড়ানোর মামলাটি বিচারের জন্য বদলির আদেশ দিয়েছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম দিদার হোসাইন চার্জশিটটি দেখিলাম মর্মে স্বাক্ষর করে ঢাকা সিএমএম আদালত থেকে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলাটি বদলির আদেশ দেন।

এ দিন নওশাবা আদালতে হাজিরা দেন।

এর আগে ঢাকা সিএমএম আদালতে নওশাবার বিরুদ্ধে দাখিল করেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের ইন্সপেক্টর শওকত আলী সরকার।

চার্জশিটে কাজী নওশাবা ইচ্ছাকৃত ও পরিকল্পিতভাবে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করতে জনসাধারণের অনুভূতিতে আঘাত করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ এবং প্রচার করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধনী) এর ৫৭ (২) ধারায় অপরাধ করেছেন বলে চার্জশিটে উল্লেখ করেছেন তদন্ত কর্মকর্তা।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুক লাইভে গুজব ছড়ানোর অভিযোগে গত বছরের ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। এরপর র‌্যাব-১ বাদী হয়ে মামলা করে। গত ৫ আগস্ট এ আসামির চার দিন এবং ১০ আগস্ট দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। মামলাটিতে গত ২১ আগস্ট জামিন পান নওশাবা।

 

রাইজিংবিডি/ঢাকা/১৪জুলাই ২০১৯/মামুন খান/হাকিম মাহি