আইন ও অপরাধ

বিদ্যুৎ সংযোগে ঘুষ ১৭ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক: বিদ্যুৎ সংযোগের জন্য গ্রাহকের কাছ থেকে ১৭ হাজার ঘুষ নিয়েছেন পল্লী বিদ্যুতের এক ইলেকট্রিশিয়ান। তার নাম শহিদুল ইসলাম।

মঙ্গলবার বরিশালের বাকেরগঞ্জে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিমের অভিযানে বেরিয়ে এসেছে ঘুষ গ্রহণের সত্য ঘটনা। সত্যতা পাওয়ার পর ব্যবস্থা নিতে পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজারকে নির্দেশনা দিয়েছে টিম। দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

দুদক জানায়, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারী কর্তৃক গ্রাহকদের ভোগান্তির অভিযোগের প্রেক্ষিতে দুদক বরিশালের বাকেরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতিতে অভিযান চালায়। দুদক অভিযোগ কেন্দ্রে অভিযোগ আসে যে, সংযোগ ও মিটার দেয়ার জন্য গ্রহকের কাছে ঘুষ নেয়া হয়। অভিযান পরিচালনাকালে দুদক টিম শহিদুল ইসলাম নামের একজন ইলেকট্রিশিয়ান কর্তৃক এলটি লাইনের জন্য ১৭ হাজার টাকা অনৈতিকভাবে গ্রহণের সত্যতা পায়।

অন্যদিকে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে টিকিট বিক্রয়ে  রেলওয়ের অনিয়মের অভিযোগে কমলাপুর রেলওয়ে স্টেশন ও ফুলবাড়িয়া কাউন্টারে অভিযান পরিচালনা করেছে দুদক। অভিযানকালে দুদক টিম টিকিট প্রত্যাশীদের সাথে কথা বলে এবং টিকিট কাউন্টার সমূহ পরিদর্শন করে। সেবাগ্রহীতারা জানান, সাধারণ শ্রেণির টিকিট পাওয়া যাচ্ছে তবে এসি এবং প্রথম শ্রেণির টিকিট প্রাপ্তিতে সমস্যা হচ্ছে।

এছাড়াও চট্টগ্রাম বন্দরে সরকারি রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগে, রংপুরে দুটি সড়ক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে এবং হবিগঞ্জে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগে পৃথকভাবে চট্টগ্রাম, রংপুর ও হবিগঞ্জ হতে ৪টি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৯/এম এ রহমান/শাহনেওয়াজ