আইন ও অপরাধ

সাফাতের স্ত্রী পিয়াসার জামিন

চাঁদা দাবির মামলায় বনানী রেইনট্রিতে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের স্ত্রী ফারিয়া মাহবুব পিয়াসার জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে শ্বশুর আপন জুয়েলার্সের কর্ণধার দিলদার আহমেদ সেলিমের করা মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন পিয়াসা। শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেন। আদালতে পিয়াসার পক্ষে ছিলেন আইনজীবী নজরুল ইসলাম ও সানাউল ইসলাম টিপু। 

গত ৫ মার্চ ফারিয়া মাহবুব পিয়াসার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন দিলদার আহমেদ। আদালত গুলশান থানা পুলিশকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

গুলশান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহবুব আলম গত ১ আগস্ট ফারিয়া মাহবুব পিয়াসাকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। আদালত ওই প্রতিবেদন আমলে নিয়ে পিয়াসাকে ১১ ডিসেম্বর আদালতে হাজির হতে সমন জারি করেন। এদিন পিয়াসা আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, পিয়াসা ফাঁদে ফেলে সাফাত আহমেদকে ২০১৫ সালের ১ জানুয়ারি বিয়ে করেন। পরে তিনি জানতে পারেন পিয়াসা মাদকাসক্ত এবং উশৃঙ্খল চলাফেরা ও জীবন-যাপনে অভ্যস্ত। পরে সাফাত আহমেদ ২০১৭ সালের ৮ মার্চ পিয়াসাকে তালাক দেন। সাফাত রেইনট্রির ধর্ষণ মামলায় গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে থাকার পর গত বছরের ২৯ নভেম্বর জামিন পান। সাফাত জামিন পাওয়ার পর পিয়াসা বাড়িতে যায় এবং পরিবারের লোকজনের সঙ্গে অশালীন আচরণ ও অনৈতিক কার্যকলাপ শুরু করে। দিলদার আহমেদ পিয়াসা ও তার বন্ধুদের বাড়ি থেকে বের হয়ে যেতে বলেন। পিয়াসা তাতে অস্বীকৃতি জানান।

গত ১০ ফেব্রুয়ারি পিয়াসা সাফাতের ছোট ভাই ও মায়ের সঙ্গে খারাপ আচরণ দেখে বাদী বাধা দেন। পরে পিয়াসা দিলদার আহমেদ ও তার পরিবারের লোকজনের প্রাণ নাশের  হুমকি প্রদান করে এবং ৫ কোটি টাকা দাবি করে।

 

ঢাকা/মামুন খান/ইভা