আইন ও অপরাধ

সাগর-রুনি হত‌্যার বিচার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি

সাংবাদিক দম্পতি সাগর রুনি হত‌্যায় জড়িতদের শাস্তির দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

রোববার (১৫ মার্চ) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে স্মারকলিপি তুলে দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীসহ সাংবাদিক নেতারা।

এ সময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের নব নির্বাচিত সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ বিএফইউজে ও ডিইউজের নেতারা উপস্থিত ছিলেন।

সাংবাদিক নেতারা মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। এ সময় তারা এতদিনেও সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত‌্যার বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে দ্রুত জড়িতদের গ্রেপ্তার দাবি করেন। মন্ত্রী সাংবাদিক নেতাদের কথা শোনেন এবং বিচারের আশ্বাস দেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, ‘ডিআরইউর এর সঙ্গে আমার ডিইউজের নেতৃবৃন্দ মন্ত্রীকে স্মারকলিপি দিতে গিয়েছিলাম। সাগর-রুনির হত‌্যার দৃষ্টান্তমূলক বিচার সব সাংবাদিকের প্রাণের দাবি। আশা করবে, স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের এই দাবির বিষয়টি অনুধাবন করে দ্রুত ব‌্যবস্থা নেবেন।’

এর আগে সাগর-রুনি হত‌্যার প্রতিবাদে ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে আজ দুপুরে ডিআরইউ কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে মিছিল নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি শেষ করে নেতারা স্বরাষ্ট্রমন্ত্রী স্মারকলিপি দেন।

উল্লেখ‌্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার এবং এটিএন বাংলার সিনিয়র প্রতিবেদক রুনি নিজ ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়।

ওই ঘটনার পর রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা করেন।

 

ঢাকা/নঈমুদ্দীন/ইভা