আইন ও অপরাধ

মাসহ দুই সন্তান হত্যা, বাবার দোষ স্বীকার

ঢাকার দক্ষিণখানের একটি বাসা থেকে মা ও দুই সন্তান খুনের ঘটনায় দায়ের করা মামলায় বাবা দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

বুধবার (০৮ এপ্রিল) মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মিজানুর রহমান আসামি রাকিব উদ্দিনকে আদালতে হাজির করেন। রাকিব উদ্দিন স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।

গত ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় দক্ষিণখানের ৮৩৮ নম্বর ‘প্রেম বাগান’ নামক ভবনের চতুর্থ তলার বাসা থেকে মুন্নী বেগম (৩৭) এবং তার দুই সন্তান ফারহান উদ্দিন (১২) ও  তিন বছর বয়সী লাইভা ভূঁইয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন সকাল থেকেই ওই বাড়ির প্রতিবেশীরা বাতাসে ভেসে আসা পচা গন্ধ পাচ্ছিলেন। প্রথমে অনেকেই ভেবেছিলেন হয়তো মৃত পশু-পাখি থেকে গন্ধ আসছে। কিন্তু আশপাশে খুঁজেও সেরকম কিছু পাওয়া যায়নি। তাই সন্দেহ বাড়তে থাকে। বাড়ির মালিকও বিষয়টিকে সহজভাবে নেননি।

এদিকে নিহত মুন্নীর ভাই সোহেল কয়েকদিন ধরে তাদের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না। এতে করে সবার সন্দেহের মাত্রা আরো বেড়ে যায়। ওইদিন সকালে মুন্নীর ভাই তাদের খুঁজতে আসেন দক্ষিণখানের ওই বাসায়। এসে ঘরের দরজা বন্ধ পান। পরে বাড়ির মালিকের সঙ্গে পরামর্শ করে চতুর্থ তলার ফ্ল্যাটের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন। তারা দেখতে পান মুন্নী বেগম ও তার মেয়ে লাইভার মরদেহ একটি রুমের বিছানার ওপর পড়ে আছে। আর অন্য একটি কক্ষের মেঝেতে পড়ে আছে ছেলে ফারহান উদ্দিনের মরদেহ। এরপর পুলিশকে খবর দেওয়া হয়। পরে দক্ষিণখান থানা পুলিশ এসে তিনজনের মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় নিহত মুন্নীর ভাই সোহেল বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

 

ঢাকা/মামুন/জেডআর