আইন ও অপরাধ

সেই তুফান সরকারকে জামিন দেননি হাইকোর্ট

বগুড়ায় কিশোরীকে ধর্ষণ ও তার মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করার ঘটনার মামলায় প্রধান আসামি বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান  সরকারকে জামিন দেননি হাইকোর্ট।

সোমবার (২২ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের হাইকোর্ট বেঞ্চ   জামিন না দিয়ে আসামিকে নিয়মিত বেঞ্চে আবেদন করার আদেশ দেন।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১৭ জুলাই বগুড়া শহর শ্রমিক লীগের বহিষ্কৃত নেতা তুফান সরকার কলেজে ভর্তি করে দেয়ার নাম করে ছাত্রীকে নিজ বাসায় ডেকে নেয়। সেখানে ওই ছাত্রীকে ধর্ষণ করে। এ ঘটনা জানাজানি হলে ২৭ জুলাই বিচারের নাম করে তুফান সরকারের স্ত্রী আশা সরকার ও আশার বোন বগুড়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকিসহ তার সহযোগিরা বাড়িতে ডেকে নির্যাতন করে। এক পর্যায়ে কিশোরী ও তার মা’কে মারধর ও মাথা ন্যাড়া করে বের করে দেয়।

ওই কিশোরীর মা বাদী হয়ে একই বছরের ২৯ জুলাই বগুড়া সদর থানায় দুটি পৃথক মামলা দায়ের করেন। পরে পুলিশ তুফান সরকারসহ ১১ জনকে গ্রেপ্তার করে। নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন তুফান সরকার।

 

ঢাকা/মেহেদী/ইভা