আইন ও অপরাধ

জামিন পাননি সংগীত পরিচালক শওকত ইমন

স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক শওকত আলী ইমনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মিল্লাত হোসেনের আদালতে শওকত আলী ইমনের পক্ষে তার আইনজীবী মো. সেলিম একে মুজাহেদী জামিন আবেদন করেন। বাদীপক্ষ এর বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করেন।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

গত ২৫ সেপ্টেম্বর রাতে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শওকত আলী ইমনকে গ্রেপ্তার করে রমনা থানা পুলিশ। পরের দিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে গত ২০ সেপ্টেম্বর শওকত আলী ইমনের বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করেন তার স্ত্রী রিদিতা রেজা।

উল্লেখ্য, গত ২৭ ফেব্রুয়ারি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংবাদ পাঠিকা রিদিতা রেজাকে বিয়ে করেন শওকত আলী ইমন। এটি তার তৃতীয় বিয়ে। প্রথম স্ত্রী অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর সঙ্গে বিচ্ছেদের পর তিনি ২০১২ সালের ৬ ডিসেম্বর তিথি কবির নামে এক নৃত্যশিল্পীকে বিয়ে করেছিলেন। তিথির সঙ্গেও তার বিচ্ছেদ হয়। বিচ্ছেদের পর আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি ও চাঁদা দাবির অভিযোগে শওকত আলী ইমনের বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করেন তিথি কবির। ওই মামলাতেও কারাগারে ছিলেন শওকত আলী ইমন।