আইন ও অপরাধ

স্বাস্থ্যের সিন্ডিকেটের বিষয় জানা নেই মন্ত্রীর সাবেক পিএসের

স্বাস্থ্যের সিন্ডিকেটে বিষয়টি জানা নেই বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সাবেক একান্ত সচিব ওয়াহেদুর রহমান।

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বুধবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করেন অনুসন্ধান কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

জিজ্ঞাসাবাদে তার বিরুদ্ধে আসা অভিযোগ অস্বীকার করে ওয়াহিদুর রহমান দাবি করেন বলে দুদকের একটি সূত্রে জানা যায়। তিনি বলেন, আয়কর নথির বাইরে তার ও পরিবারের কোনো সম্পদ নেই। তিনি পিএস হিসাবে দায়িত্ব পালন করেছেন মাত্র। স্বাস্থ্যের সিন্ডিকেটের বিষয়টি তার জানা নেই।

যদিও জিজ্ঞাসাবাদ শেষে সংবাদকর্মীদের এড়িয়ে যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সাবেক একান্ত সচিব ওয়াহেদুর রহমান।

এ বিষয়ে দুদকের সহকারী পরিচালক অনুসন্ধান কর্মকর্তা মো. সাইফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বক্তব্য দিতে অস্বীকার করেন।

ওয়াহেদুর রহমান বর্তমানে বরগুনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্বে আছেন।

তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, ঘুষ গ্রহণ করে কোভিড হাসপাতালের আসন বরাদ্দসহ বিভিন্নভাবে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

এর আগে ওয়াহেদুর রহমানকে গত ৫ অক্টোবর তলব করে নোটিশ পাঠিয়েছিলেন অনুসন্ধান কর্মকর্তা সাইফুল ইসলাম। তখন তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে সময় চেয়ে অনুসন্ধান কর্মকর্তার কাছে আবেদন করেন। এই আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে ১৪ অক্টোবর জিজ্ঞাসাবাদের জন্য নতুন করে সময় দেওয়া হয়।

২০১৯ সালের ৯ জানুয়ারি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের একান্ত সচিব হিসেবে নিয়োগ পান ওয়াহেদুর রহমান। এরপর গত জুনে তাকে সেখান থেকে বদলি করা হয়। এর আগে তিনি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব ছিলেন।