আইন ও অপরাধ

এমপি মাহফুজুরের নথি তলব করেছে দুদক

অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে চট্টগ্রাম-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এবং নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য মাহফুজুর রহমানের নথিপত্র তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ক্ষমতার অপব্যবহার, চাঁদাবাজি, স্বজনপ্রীতি ও ১০ থেকে ২০ শতাংশ হারে ঘুষ নিয়ে ঠিকাদার নিয়োগসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে ওই নথিপত্র তলব করা হয়েছে।   দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত-১) মো. শফি উল্লাহ স্বাক্ষরিত চিঠি গত ৮ অক্টোবর (বৃহস্পতিবার) গুলশান-১ এ মাহফুজুর রহমানের ৬ নম্বর রোডের ৯ নম্বর বাড়ির ঠিকানায় পাঠানো হয়েছে।

চিঠিতে অভিযোগ সংশ্লিষ্ট চাহিদা দেওয়া নথিপত্র আগামী ৩ নভেম্বরের মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।   গত ৬ অক্টোবর কমিশন থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত শুরুর অনুমোদন দেওয়া হয়। দুদকের পরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত-১) কাজী শফিকুল আলমকে তদারককারী কর্মকর্তা হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

মাহফুজুর রহমান ২০১৪ সালের ৫ জানুয়ারি ও ২০১৮ সালের ৩০ ডিসেম্বর আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচনে অংশ নেন এবং বিজয়ী হন। বর্তমানে তিনি নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য।