আইন ও অপরাধ

মিজান-বাছিরের বিরুদ্ধে আরও দুজনের সাক্ষ্য

ঘুষ কেলেঙ্কারির মামলায় বরখাস্ত হওয়া পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে আরও দুজন সাক্ষ্য দিয়েছেন।

বুধবার (২১ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ বিচারক শেখ নাজমুল আলম আদালতে এনটিএমসির অতিরিক্ত পুলিশ সুপার নাজেম উদ্দিন ও মেজর নাহিদ জবানবন্দি দেন। আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা করার সময় জন্য সময় আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে এ দুই সাক্ষীর জেরা ও পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ২৯ অক্টোবর ধার্য করেন।

এ নিয়ে মামলাটিতে মোট ১৭ সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য নেওয়া হলো। সাক্ষ্য গ্রহণকালে কারাগারে থাকা মিজানুর রহমান ও এনামুল বাছিরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে ২০১৯ সালের ১৬ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ বাদী হয়ে মামলা করেছিলেন। গত ১৯ জানুয়ারি তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন শেখ মো. ফানাফিল্লাহ। 

৯ ফেব্রুয়ারি তাদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ। এরপর আদালত চার্জ গঠনের তারিখ ধার্য করে মামলা ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বদলির আদেশ দেন। গত ১৮ মার্চ আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।