আইন ও অপরাধ

মিনি ক্যাসিনো থেকে গ্রেপ্তার হওয়া ১৯ জনের জামিন, রিমান্ডে দুজন

সাভারের আশুলিয়ায় একটি মিনি ক্যাসিনো (জুয়ার আসর) থেকে গ্রেপ্তার হওয়া ২১ জনের মধ্যে ১৯ জনের জামিনের মঞ্জুর করেছেন আদালত। অপর দুজনের এক দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

সোমবার (২৬ অক্টোবর) ঢাকার সিনিয়র জুডিশিয়ারি ম্যাজিস্ট্রেট রাজিব হাসান শুনানি শেষে এ আদেশ।

পুলিশ আজ ওই ২১ জনকে আদালতে হাজির করে। মাদকের মামলায় মো. বিল্লাল (৩৮) ও সোহেল মোল্লার (৩২) পাঁচ দিনের রিমান্ড এবং অপর ১৯ জনকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। দুই আসামির পক্ষে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। অপর ১৯ জনের জামিনের জন‌্যও আবেদন করা হয়। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত ১৯ জনকে পাঁচ হাজার টাকার মুচলেকায় জামিনের আদেশ দেন। দুই আসামির এক দিন করে মঞ্জুর করেন আদালত।

যারা জামিন পেয়েছেন, তারা হলেন—মো. জুয়েল (২৮), মইদুল ইসলাম (৩২), সবুজ মিয়া (২৮), মো. শরিফ (২৮), মো. লিটন (৪৫), রবিউল মোল্লা (২৪), আবু তালেব (২০), দিয়াজুল ইসলাম (২০), মো. শিপন (২০), আব্দুল আলিম (৩৫), আজাদুল ইসলাম (৫০), আসাদুল ইসলাম (৩০), মো. এখলাছ (৩৫), মঈন মিয়া (২৮), মাসুদ রানা (২০), হাবিবুর রহমান (৪৭), রুবেল মিয়া (৩৩), ফজলে রাব্বি (২২) ও রনি ভূঁইয়া (২৫)।

র‌্যাব জানায়, আশুলিয়া থানার পেছনে কাইচাবাড়ি এলাকায় ক্যারম খেলার আসর বসে। ক্যারামের আড়ালে দোকানের ভেতরে ছোট আকারে ক্যাসিনো চালানো হতো। গোপন সূত্রে এ তথ্য পেয়ে র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমানের উপস্থিতিতে এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজলের নেতৃত্বে একটি দল ২৪ অক্টোবর রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত সেখানে অভিযান চালিয়ে ২১ জনকে আটক করে।

অভিযানে মিনি ক্যাসিনো থেকে প্লেয়িং কার্ডসহ একটি ক্যাসিনো বোর্ড, ১০০ পিস ইয়াবা, ১২ ক্যান বিদেশি বিয়ার, ২২টি মোবাইল ফোন এবং নগদ ৩৮ হাজার টাকা জব্দ করা হয়।