আইন ও অপরাধ

সারা দেশে চলছে মাদকবিরোধী বিশেষ অভিযান 

সারা দেশে মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আগামী এক সপ্তাহ ঢাকা মেট্রোপলিটন এলাকা ও জেলা শহরগুলোতে এ অভিযান অব্যাহত থাকবে।

সোমবার (৯ নভেম্বর) ডিএমপি সূত্রে এ তথ‌্য জানা গেছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, রোববার (৮ নভেম্বর) রাতে এ বিশেষ অভিযান শুরু হয়। অধিদপ্তরের দক্ষিণের সাতজন সার্কেল ইন্সপেক্টরের নেতৃত্বে রাতভর অভিযান পরিচালনা করা হয়। এসময় মাদক রাখা, বিক্রি এবং সেবনের অভিযোগে মোট ১১ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়া, খিলগাঁও সার্কেল ইন্সপেক্টর ফজলুর রহমান খানের নেতৃত্বে গেন্ডারিয়া মোড় থেকে মাসুদ নামে এক মাদক বিক্রেতাকে ৩০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

সূত্রাপুর সার্কেলের অভিযানের বিষয়ে ইন্সপেক্টর আহমেদ রাজু রাইজিংবিডিকে জানান, রায়ের বাজার এলাকায় কাঁচাবাজারের ওপরে ছাদ আছে। সেখানে শত শত লোক বসে মাদক সেবন করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়।

এদিকে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উত্তর সার্কেলের ৭ জন ইন্সপেক্টর একই সময়ে অভিযান পরিচালনা করেন।

কর্মকর্তারা জানান, অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা, গাঁজা, ফেন্সিডিল জব্দ করা হয়। এছাড়া, ঢাকার বাইরের বিভিন্ন মেট্রোপলিটন এলাকা ও জেলা শহরগুলোতে এই অভিযান পরিচালনা করা হয়। সেখানেও বিপুল পরিমাণ মাদক জব্দ করা হয়। মাদক সংশ্লিষ্টতার অভিযোগে প্রায় অর্ধ শতাধিক ব্যক্তিকে আটক করে অধিদপ্তরের কর্মকর্তারা। অভিযানে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সঙ্গে পুলিশ সদস্যরাও অংশগ্রহণ করছেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের দক্ষিণের অতিরিক্ত পরিচালক মো ফজলুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘মাদক সরবরাহ, বিক্রি কিংবা এর ব্যবহার রোধে আমরা এ ধরনের অভিযান পরিচালনা করি। প্রধান উদ্দেশ‌্য মাদকমুক্ত সমাজ উপহার দেওয়া। আমরা সে চেষ্টাই করে যাচ্ছি। আগামী এক সপ্তাহ এ অভিযান অব্যাহত থাকবে।’