আইন ও অপরাধ

ডিএসসিসিতে দুদকের অভিযান, ২ দালাল আটক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অঞ্চল-২ এর কার্যালয়ে অভিযান চালিয়ে ঘুষসহ দুই দালালকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সোমবার (১৪ ডিসেম্বর) অভিযোগ কেন্দ্রে আসা এক অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক হুমায়ুন কবিরের নেতৃত্বে অভিযান চালানো হয়। দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

ট্রেড লাইসেন্স নবায়ন, নতুন ট্রেড লাইসেন্স নেওয়া বা বাতিল করার ক্ষেত্রে ঘুষ নেওয়া, অনিয়ম ও হয়রানির অভিযোগে এ অভিযান চালায় দুদক। 

দুদক জানায়, অভিযানকালে অভিযোগের সত্যতা পাওয়া যায়। ওই কার্যালয় পরিদর্শনকালে ডিএসসিসির লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার মো. সেলিম ও মো. দৌলতের কাছে দুজন বহিরাগতকে উপস্থিত থাকতে দেখা যায়। সন্দেহ হলে তাদের একজনকে তল্লাশি করে প্রায় ১৩ হাজার নগদ টাকা পাওয়া যায়। যার গ্রহণযোগ্য ব্যাখ্যা তিনি দিতে পারেননি। মো. আব্দুর রহমান ও মোহাম্মদ সাব্বির আলম নামের ওই দুই দালালকে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কাছে উপস্থাপন করা হয়। দুদক টিমের পরামর্শক্রমে তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। অব্যবস্থাপনার বিষয়ে দায়িত্বরত কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন দেওয়া হবে।