আইন ও অপরাধ

আনসার আল ইসলামের ৫ সদস্য আটক

রাজধানীর মিরপুর রূপনগর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ‌্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২৩ জানুয়ারি) র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (এএসপি) মো. জিয়াউর রহমান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

জিয়াউর রহমান চৌধুরী বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২২ জানুয়ারি) রাত ১১টার দিকে রূপনগর এলাকায় অভিযান চালানো হয়। সেখান থেকে আনসার আল ইসলামের ৫ সক্রিয় সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বই ও লিফলেট জব্দ করা হয়।’

গ্রেপ্তার ব‌্যক্তিরা হলেন, মো. হাসিবুর রহমান ওরফে সোহেল (২৭), মো. মোশারফ হোসেন ওরফে আতিক (১৯), রামিম হোসেন ওরফে পনির হোসেন (২২), মো. সজিব মিয়া ওরফে খিজির (২০) ও চঞ্চল হোসেন ওরফে আব্দুল্লাহ (১৯)। 

পুলিশ জানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, মো. হাসিবুর রহমান একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি অনলাইনে উগ্রবাদী মতবাদ প্রচার করে আসছিলেন। রামিম হোসেন কলেজছাত্র। তিনি অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি, ভিডিও এবং লিফলেট প্রচার করতেন। মো. সজিব মিয়াও কলেজের ছাত্র। তিনি গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করতেন। মো. মোশারফ হোসেন ঢাকায় একটি সিকিউরিটি কোম্পানিতে চাকরি করতেন। তিনিও চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করতেন। আব্দুল্লাহও কলেজছাত্র। তিনি গোপনে অন্যদের উদ্ধুদ্ধকরণের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।