আইন ও অপরাধ

নারীকে উত্যক্ত করার অভিযোগে যুবক গ্রেপ্তার

নারীকে উত্যক্ত করার অভিযোগে আতিকুল ইসলাম বাবু নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

পুলিশের ফেসবুক পেজে ওই নারী অভিযোগ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়। সোমবার (২২ ফেব্রুয়ারি) পুলিশ সদর দপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এআইজি মিডিয়া সোহেল রানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশের মিডিয়া অ‌্যান্ড পাবলিক রিলেশন্স  ফেসবুক পেজের ইনবক্সে এক নারী জানান, তার সাবেক স্বামী আতিকুল ইসলাম বাবু নানাভাবে হয়রানি করছে। বিভিন্ন সময় তাকে হুমকি দিয়ে তার স্বাভাবিক জীবনযাপনকে বাধাগ্রস্ত করছে।  তিনি কারো সঙ্গে শেয়ার করতেও লজ্জিত ও শঙ্কা বোধ করছেন। সর্বশেষ  ৯ ফেব্রুয়ারি  ডিজিটাল মাধ্যম ব্যবহার করে ওই নারীকে অশ্লীল গালাগাল, হুমকি ও হয়রানির প্রমাণস্বরুপ একটি অডিও রেকর্ড মিডিয়া অ‌্যান্ড পাবলিক রিলেশন্স উইং-এ প্রেরণ করেন।  পরে ওই নারীর সঙ্গে যোগাযোগ করে জানতে পারে, প্রশাসন ও সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ রয়েছে এমন ভয় দেখিয়ে তার সাবেক স্বামী দীর্ঘদিন তাকে হয়রানি করে আসছিল। বর্তমানে, আর কোনোভাবেই তিনি সহ্য করতে পারছেন না।  তিনি পুলিশের পরামর্শ ও সহায়তা চান।

এর পরিপ্রেক্ষিতে ওসি রমনাকে এ বিষয়ে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

অভিযুক্তকে আইনের আওতায় আনতে উদ্যোগ গ্রহণ করেন।  পরবর্তীতে, উন্নততর তথ্যপ্রযুক্তি সেবার প্রয়োজন হওয়ায় ঢাকা মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার সহায়তা নেওয়া হয়। পুলিশের ওয়েববেজড ক্রাইম ইনভেস্টিগেশনের একটি টিমের সার্বিক সহযোগিতায় রোববার বাবুকে রমনা থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

বাবু এক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তিনি দীর্ঘদিন বিদেশে অবস্থান করে সম্প্রতি দেশে ফিরেছেন।